1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

ডিসির  আর্থিক অনুদান ও শিক্ষা উপকরণ পেয়ে খুশী ইভা-রাফিন

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ১০৪

জান্নাতুল ফেরদৌস ইভা নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মেধাবী ছাত্রী। বিজ্ঞান বিভাগের অধ্যয়নরত ইভার শ্রেণি রোল এক। করোনা মহামারীকালে সেলসম্যান বাবার চাকুরি চলে যাওয়ায় খুবই কস্টের মধ্যে পড়ে তার পরিবার।

সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পেয়ারাবাগানে বসবাসরত ইভার কস্টের কথা স্কুলের শিক্ষকের মাধ্যমে সদ্য যোগদানরত জেলা প্রশাসক মোস্তাইন বিল্লার কানে আসলে সাহায্যের হাত বাড়িয়ে দেন তিনি।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি ইভার হাতে তুলে দেন তিরিশ হাজার টাকার চেক, শিক্ষাউপকরণ, মুক্তিযুদ্ধের বই, শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী। একইদিনে নারায়ণগঞ্জ সরকারি আইইটি স্কুলের নবম শ্রেণির মেধাবী দুস্থ শিক্ষার্থী মো. রাফিনের হাতেও একই অনুদান ও চেক তুলে দেন ডিসি। রাফিন বসবাস করে সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডায় নানা নানীর সাথে। বাবা আরেকটি বিয়ে করে অন্যত্র চলে গেছে। রাফিনের মা ছেলেকে ছেড়ে অন্যত্র বসবাস করছে। পড়ালেখার পাশাপাশি ক্রিকেটও সমান পারদর্শী রাফিন।

সে জানায়, এই দু:সময়ে এই অনুদান ও শিক্ষাসামগ্রী পেয়ে আমার আরও সামনে এগিয়ে যাওয়ার সাহস হয়েছে। ভবিষ্যতে প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখা এই শিক্ষার্থী ডিসিকে কৃতজ্ঞতা জানিয়ে বলে, মুক্তিযুদ্ধের সবগুলি বই ই সে পড়বে। অন্যদিকে গান, আবৃত্তিতে পারদর্শী ইভা উপস্থাপক হিসেবেও তার নাম ডাক রয়েছে স্কুলে। ভবিষ্যতে ডাক্তার হওয়ার স্বপ্নদেখা ইভা ডিসিকে ধন্যবাদ জানিয়ে বলে, আমাদের পরিবারটি খুবই কস্টের মধ্য দিয়ে চলছিল। এই অনুদান পেয়ে কস্ট অনেকটাই লাঘব হলো। এখান থেকে নতুনভাবে প্রেরণা পেলাম।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে কেউ যেন আর্থিক কস্টের কারণে পড়ালেখা থেকে ছিটকে না পড়ে। আমরা প্রধানমন্ত্রীর সেই নির্দেশনা মেনে আজ এই শিক্ষার্থীকে পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য যতটুকু করণীয় তা করলাম। এই সাহায্য চলমান থাকবে। এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের মন্ত্রণালয়ের উপ পরিচালক মো. মনিরুজ্জামান বকাউল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম বেপারী, এনডিসি মো. কামরুল হাসান মারুফ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart