1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

কায়েতপাড়ায় বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৬৪
কায়েতপাড়ায় বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন

রুপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ১৩ টি মৌজার ৭ হাজার একর কৃষি, ফসলী ও জলাশয় বালু দিয়ে ভরাট করা ও হাইকোর্টের নির্দেশ অমান্য করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কায়েতপাড়া ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলন।

শনিবার (১৬ জানুয়ারী) বাদ আছর পাড়াগাঁও চৌরাস্তা মোড়ে সাবেক সেনা সদস্য মঈনউদ্দিন আহম্মেদ মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- এড আঞ্জুমান আরা লিমা, শওকত আলী দিদার, খালেক বেপারী, আব্দুল কাদের মিয়া, সেলিম রেজা, দেলোয়ার হোসেন, মো. রিয়াজউদ্দিন, রশিদ মিয়া, ৬নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি সাহিদা বেগম, ফরিদ হোসেন, সেলিমসহ শতাধিক কৃষক ও জমির মালিকগন।

বক্তারা বলেন, এলাকার কতিপয় ভূমিদস্যু সেনাবাহিনী ও পুলিশ হাউজিং এর নাম করে ৪২ টি ড্রেজার স্থাপন করে কায়েতপাড়া ইউনিয়নের ১৩ টি মৌজার জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের অনুমতি না নিয়ে এবং জমি ক্রয় না করেই কৃষকের তিন ফসলী জমি, জলাশয় ভরাট করে ফেলছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ফসলী জমি ও জলাশয় করা যাবেনা। তা সত্বেও জমি ভরাট করা হচ্ছে। শুধু তাই নয় হাইকোর্টেও তিনটি আদেশ অমান্য করে চলছে ভূমিদস্যুগন।

অবিলম্বে হাইকোর্টের নির্দেশ বাস্তবায়ন ও বালু ভরাট বন্ধ করতে জেলা প্রশাসকের প্রতি জোর দাবি জানান বক্তারা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart