1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন

কায়েতপাড়ার ভূমিদস্যুদের বিরুদ্ধে মানববন্ধন, পুলিশের বাধায় পন্ড

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৪৩

কায়েতপাড়ার ভূমিদস্যু ও জমি দখলদারদের বিরুদ্ধে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানব বন্ধন করায় ব্যানার ছিনিয়ে নিয়ে মানববন্ধন পন্ড করে দেয় পুলিশ। এসময় মানববন্ধনকারীরা ছিন্ন ভিন্ন হয়ে যায়। সোমবার (১১ জানুয়ারী) সকালে এ ঘটনা ঘটে।

এর আগে লিখিত বক্তব্যে মানববন্ধনকারীরা জানান, ভূমিদস্যুরা সেনাবাহিনী ও পুলিশী হাউজিং নাম ব্যবহার করে ৪২ টি ড্রেজার লাগিয়ে কায়েতপাড়া ইউনিয়নের ১৩ টি মৌজায় জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়া জমি ক্রয় না করেই কৃষকের তিন ফসলি জমি (প্রধানমন্ত্রীর নির্দেশ তিন ফসলি জমি ও জলাশয় ভরার করা যাবে না) তা উপেক্ষা করে ভরাট করা হচ্ছে।

কিন্তু পরিএাণের বিষয় এই যে আমরা কৃষকরা ফসলী জমি রক্ষার জন্য জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও পরিবেশ অধিদপ্তর বরাবর লিখিত অভিযোগ দায়ের করি।

এছাড়াও নিরুপায় হয়ে মহামান্য হাইকোর্টে কৃষক ও জমির মালিকগণ ৩টি রিট পিটিশন দাখিল করেন। যার নং ৮০৪০/২০৮২১১/২০৯৩৯৩/২০ ইং। মহামান্য হাইকোর্ট জনস্বার্থে বালু ভরাটের বিপক্ষে ৩ টি অর্ডার প্রদান করেন।

এসময় প্রশাসনিক কর্মকর্তারা তা নিয়ে বিলম্ব করায় ভূমিদস্যুদের বিরুদ্ধে জেলা প্রশাসকের কার্যালয়ে মানব বন্ধন করলে পুলিশের বাধার সমুক্ষিণ হই।

সুপ্রীম কোর্টের আইনজীবী এড. মাহফুজা আক্তারের সভাপতিত্বে এসময় উপস্হিত ছিলেন- মহিউদ্দিন আহম্মেদ মানিক, আব্দুল কাদের মিয়া, সেলিম রেজা, দেলোয়ার, রিয়াজ, খালেক, বসির মিয়া প্রমূখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart