1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:৫২ অপরাহ্ন

কালীগঞ্জ আধিবাসীদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৬৮

গাজীপুর জেলার কালীগঞ্জ থানার পূর্বাচল ২৬নং সেক্টরে নিজ নিজ প্লট দ্রুত বুঝে পাওয়ার লক্ষে বিক্ষোভ করেছে আধিবাসীরা।

বুধবার (২৭ জানুয়ারী)  সকাল ১১টায় রাজউক ভবনের সামনে এ বিক্ষোভ কর্মসূচী পালন করে আধিবাসীরা। এ সময়ে তাদের প্লট দ্রুত বুঝিয়ে দেয়ার জন্য রাজউক কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে বিশেষ অনুরোধ জানায়।

উল্লেখ্য গাজীপুর জেলার কালীগঞ্জ থানাস্থ বরকাউ গ্রামে শতশত মানুষের বসবাস। কেউ পৈত্রিক সম্পত্তিতে আবার কেউ ক্রয়কৃত সম্পত্তিতে বাড়ি করে বসবাস করে আসছিলেন।

এমতাবস্থায় এ গ্রামে পূর্বাচল ২৬নং সেক্টরের কাজ শুরু করেন রাজউক। শর্ত ছিল প্রত্যেক জমির মালিকদের প্লট বুঝিয়ে দেয়া হবে। কিন্তু এখনও অনেক পরিবার প্লট না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন।

আবার যাদের এক খন্ড জমি ছিলনা তারা প্লটের মালিক হয়েছেন এমন অভিযোগও রয়েছে। সে প্রেক্ষিতে ২৭ জানুয়ারী সকাল ১১টায় কালীগঞ্জবাসী রাজউকের উর্ধতন কর্তৃপক্ষের সাথে সাক্ষাত করলে যাচাই বাছাই পূর্বক আধিবাসীদের প্লট বুঝিয়ে দেয়া হবে মর্মে আশ^স্ত করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন আধিবাসীরা।

পরে তারা রাজউক ভবনের সামনে বিক্ষোভ করেছেন। এ সময়ে আধিবাসীদের আরও বলেছেন প্লট দ্রুত বুঝিয়ে না দেয়া হলে কঠোর কর্মসূচীর ডাক দিবে আধিবাসীরা।

এ সময়ে উপস্থিত ছিলেন মোঃ আমান উল্লাহ, ডাঃ মোহাম্মদ আলী, ব্রজেন্দ্র চন্দ্র মল্লিক, বপেন্দ্র চন্দ্র মল্লিক, আব্দুর রশিদ, মোঃ সেরাজউদ্দিন, সাধন চন্দ্র বিশ্বাস, সুরেঞ্জনসহ শতশত আধিবাসীগন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart