1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন

এসপির সহযোগিতা চেয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৯৭

আসন্ন জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে নির্বাচনের দিন সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠ স্বাভাবিক রাখতে জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সহযোগিতা চেয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে এ বিষয়ে একটি লিখিত আবেদন জমা দিয়েছেন তারা।

পুলিশ সুপার জায়েদুল আলম আইনজীবী নেতাদের আশ্বস্ত করেছেন এবং নির্বাচনের দিন যে কোন ধরনের অপ্রিতিকর পরিস্থিতি মোকাবেলায় নারায়ণগঞ্জ পুলিশ সর্বদা তৎপর থাকবে বলে নিশ্চিত করেছেন।

এ সময় এড. সাখাওয়াত হোসেন খান পুলিশ সুপারকে জানান, নির্বাচনে সরকারী দল কারচুপি করার লক্ষ্যে তাদের দলীয় লোককে প্রধাণ নির্বাচন কমিশনার বানিয়েছে।

আইনজীবীদের নির্বাচনে বহিরাগতদের নিয়ে এসে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করা হয়। তাছাড়া নির্বাচনের আগে বিএনপির আইনজীবীদের নানাভাবে হুমকি প্রদান করা হয়।

পুলিশ সুপার জায়েদুল আলম এসব কথা শুনে আইনজীবীদের কোন প্রকার হুমকি প্রদান করা হলে সাথে সাথে তাকে অবহিত করতে বলেন এবং তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেন।

আবেদনপত্রে কি লেখা ছিলো জানতে চাইলে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির জানান, নির্বাচনের দিন সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে আমরা একজন এএসপি’র নেতৃত্বে পুলিশের একটি দল সার্বক্ষনিকভাবে নিয়োজিত রাখার আবেদন জানিয়েছি।

সেইসাথে নির্বাচনের আগে আইনজীবীদের নানাভাবে হুমকি প্রদান করা হয় বলেও জানিয়েছি এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের আবেদন জানিয়েছি।

এসময় প্রার্থীদের সাথে আরো উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী এডভোকেট নবী হোসেন, এড. আজিজুর রহমান মোল্লা, এড. রকিবুল হাসান শিমুল, এড. কাজী আ: গাফফার, এড. আ: সামাদ আজাদ, এড. নুরুল আমিন মাসুম, এড. নজরুল ইসলাম মাসুম, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন, আইনজীবী ফোরাম নেতা এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. ফজলুর রহমান ফাহিমসহ বিএনপিপন্থী শতাধিক আইনজীবী।

বিএনপি সমর্থীত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফ্রন্ট এর প্রার্থীরা হলেন সভাপতি পদে সরকার হুমায়ুন কবীর, সিনিয়র সহ সভাপতি এড. মানিক মিয়া, সহ সভাপতি এড. আনোয়ারুল আলম রিপন, সাধারণ সম্পাদক এড. কামাল হোসেন মোল্লা, যুগ্ম সম্পাদক এড. সালাহউদ্দিন ভূইয়া সবুজ, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ন সম্পাদক জাহিদুর রহমান, লাইব্রেরী সম্পাদক এড. মোহসীন মিয়া, ত্রীড়া সম্পাদক গোলাম সারোয়ার, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক এড. সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক আসমা হেলেন বিথি, আইন ও মানবাধীকার বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম।

কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোস্তাফিজুর রহমান শুক্কুর মাহমুদ, হাবিবুর রহমান, আসিয়া সুলতানা জেমী, হাফিজুর রহমান মাসুদ ও জামান হোসেন।

প্রসঙ্গত, আগামী ২৮ জানুয়ারী অনুষ্ঠিতব্য জেলা আইনজীবী সমিতি নির্বাচনের তফসিল অনুযায়ী ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগহ ও দাখিল করতে পারবেন প্র্রার্থীরা। ১৪ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় তলায়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart