1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৬:০৯ অপরাহ্ন

এমপি খোকার বিরুদ্ধে কায়সারের মামলার আবেদন শুনানি ১৬ মার্চ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ৮১

নারায়ণগঞ্জ-৩ আসনের বর্তমান সাংসদ লিয়াকত হোসেন খোকার বিরুদ্ধে সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের মানহানির মামলা আবেদন গ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে আবেদনটি গ্রহণ করা হয়। সাবেক এমপি আব্দুল্লাহ্ আল কায়সারের আইনজীবী অ্যাডভোকেট মোঃ জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফৌজদারী রিভিশন মামলা নং ৫/২০২১। আগামী মার্চের ১৬ তারিখ শুনানির দিন ধার্য করেছেন আদালত। এর আগে গত ৩০ ডিসেম্বর মামলার আবেদন করলে তা খারিজ করে দেয়া হলে জেলা ও দায়রা জজেরআদালতে রিভিশন দায়ের করা হয়।

এরই প্রেক্ষিতে ৪ জানুয়ারী সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনিসুর রহমানের আদালতেশুনানী করা হয়।

এদিকে অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৬ ডিসেম্বর বিকেলে সোনারগাঁ পৌরসভার ১নং ওয়ার্ডে ৪টি মাটিররাস্তা ও ২টি পাকা রাস্তার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথিরবক্তব্যে নারায়ণগঞ্জ-৩ আসনের জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সারকে উদ্দেশ্য করে বলেছেন, কায়সার সম্পত্তির জন্য তার মায়ের বিরুদ্ধে মামলা করে তাকে কোর্টে দাঁড় করিয়েছে।

তাই যে সন্তান তুচ্ছ সম্পত্তির জন্য মায়ের বিরুদ্ধে মামলা করে মাকে কোর্টে দাঁড় করাতে পারে, তার কাছ থেকে জনগণ কি আসা করবে? পরবর্তীতে তার এ বক্তব্য বিভিন্ন অনলাইন, পত্রিকায়ও প্রকাশিত হয়।

তার দেয়া এ বক্তব্য সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে, অসৎ উদ্দেশ্যে বাদির সুনামক্ষুন্ন করার জন্য মিথ্যা, কুৎসামূলক বক্তব্য প্রদান করেন। এ ধরণের মিথ্যা উক্তি রাজনৈতিক, সামাজিক ও পারিবারিক সুনামসহ প্রায় ৫০ কোটি টাকার সমমূল্যের সুনাম ক্ষুন্ন হয়েছে বলে দাবি করেন সাবেক এ এমপি।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, ১৯৭০ সালে দাদা মরহুমসাজেদ আলী মোক্তার সাধারণ নির্বাচনে গণপরিষদের সদস্য ছিলেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক। চাচা মরহুম মোবারক হোসেন ১৯৭৩ ও ১৯৮৬ সালে সংসদ সদস্য ছিলেন।

আর মা মৃত মমতাজ বেগম জীবদ্দশায় ছিলেন সোনারগাঁ থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও সোনারগাঁও ডিগ্রী কলেজের পরিচালনা পরিষদের সভাপতি। তিনি নিজেও ২০০৮ সালে সংসদসদস্য ছিলেন।

এ অবস্থায় লিয়াকত হোসেন খোকার মিথ্যা ও কুৎসামূলক বক্তব্যে যা দন্ডবিধির ৫০০ ধারায়দন্ডনীয় অপরাধ।

এই সময় সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত এ বক্তব্যকে মিথ্যা ও অসৎ দাবি করে জানান, বর্তমানে জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত কুরুচীপূর্ণ। আমার মা ইন্তেকাল করেছেন। আর আমি নাকি সেই মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

তিনি ওই বক্তেব্যের মধ্য দিয়ে আমাকে আমার পরিবারকে আওয়ামী লীগের পরিবারকে ছোট করেছেন। বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগের নেতাকর্মীদের আঘাতের জন্য এই বক্তব্য দিয়েছেন।

তিনি যে জনপ্রিয়তার জন্য এ বক্তব্য দিয়েছেন এতে আমার মানহানি হয়েছে। তাই আমি তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart