1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

এক্সপ্রেস কনসালটেন্সি নারায়ণগঞ্জ শাখার উদ্বোধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৯৬
এক্সপ্রেস কনসালটেন্সি নারায়ণগঞ্জ শাখার উদ্বোধন

দেশে প্রথমবারের মতো ডিজিটালাইজড উচ্চশিক্ষা অর্জনের ক্ষেত্রে পরামর্শদানকারি প্রতিষ্ঠান এক্সপ্রেস কনসালটেন্সি লিমিটেড নারায়ণগঞ্জ শাখার উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর নবাব সলিমুল্লাহ রোডস্থ আঙ্গুরা শপিং কমপ্লেক্সের চতুর্থ তলায় এই প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন নীট কনসার্ণ গ্রুপের পরিচালক জাহাঙ্গীর হোসেন মোল্লা। উদ্বোধনি অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনিং ব্যাটসম্যান ও উইকেটরক্ষক জাহাঙ্গীর আলম। তবে জেলার মেধাবি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার অর্জনের অগ্রযাত্রায় এমন উদ্যোগ নিয়ে সাড়া জাগিয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক পেস বোলার মোহাম্মদ শরীফ।

যিনি এক্সপ্রেস কনসালটেন্সি লিমিটেড নামের এই প্রতিষ্টানটির নারায়ণগঞ্জ শাখার প্রধান। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে উদ্বোধনি অনুষ্ঠান শুরু হয়ে কেক কেটে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়। প্রতিষ্ঠানটি সম্পর্কে জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় মোহাম্মদ শরীফ জানান, নিজ জেলার মেধাবি শিক্ষার্থিদের আরো এগিয়ে নিতে এবং জেলাকে শিক্ষাসমৃদ্ধ করতেই তার এমন উদ্যোগ। এটি দেশের প্রথম এ্যাপসভিত্তিক অনলাইন উচ্চশিক্ষা পরামর্শদানকারি প্রতিষ্ঠান। উচ্চশিক্ষা অর্জনের জন্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অষ্ট্রেলিয়া, ফ্রান্স, নিউজিল্যান্ড, সুইডেন, রাশিয়া, ডেনমার্ক, হাঙ্গেরি এবং মালয়েশিয়াসহ বিশে^র সকল উন্নত দেশে এডুকেশন ভিসায় যাওয়ার ব্যবস্থাসহ সেখান কলেজ বিশ^বিদ্যালয়ে ভর্তি ও লেখাপড়ার ব্যবস্থা করতে এই প্রতিষ্ঠানটি সক্ষম।

একই সাথে বিশেষজ্ঞ প্রশিক্ষক দিয়ে আই ই এল টি এস কোর্সও করানো হবে। মাত্র দুই থেকে আড়াই মাসের মধ্যেই মেধাবি শিক্ষার্থিরা উচ্চ শিক্ষা অর্জন করতে বিশে^র যে কোন উন্নত দেশে পাড়ি দিতে পারবে। শরীফ জানান, নিজস্ব আইটি বিশেষজ্ঞ দ্বারা পরিচালিত এক্সপ্রেস কনসালটেন্সি লিমিটেড সম্পূর্ণ ডিজিটালাইজড উচ্চশিক্ষা পরামর্শদানকারি প্রতিষ্ঠান হিসেবে দেশে প্রথম চালু করেছে উচ্চশিক্ষা বিষয়ক স্মার্টফোন এ্যাপ্লিকেশন মোবাইল এ্যাপ। যা গুগল প্লে স্টোর এবং এ্যাপেল এ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে বিনামূল্যে ব্যবহার করা যাবে। যে কোন আগ্রহি শিক্ষার্থী এই এ্যাপের মাধ্যমে কোন রকম সার্ভিস চার্জ ছাড়াই বিদেশে তার পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন এবং সহজেই পেয়ে যাবেন তার কাঙ্খিত “অফার লেটার” (আমন্ত্রন পত্র)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে তৃতীয় নির্বাচক হিসেবে জাতীয় দলের বর্তমান স্পিনার আবদুর রাজ্জাককে নিযুক্ত করায় মাইলফলক হিসেবে দেখছেন সাবেক পেস বোলার শরীফ। বিষয়টিকে ইতিবাচক হিসেবে উল্লেখ করে বিসিবির এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে শরীফ আশা করছেন, ভবিষ্যতে ফ্রন্ট লাইনার ক্রিকেটাদের যোগ্যতা প্রমানের সুযোগ সৃষ্টি হবে। নতুন নতুন চৌকস খেলোয়াড় তৈরি মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট দল আরো শক্তিশালি হবে। জাতীয় দলের বর্তমান বোলিং অবস্থানের ব্যাপারে শরীফ বলেন, ঘরোয়া টূর্ণামেন্টের আয়োজনের মাধ্যমে দলের বোলিং লাইন উন্নতির দিকে যাচ্ছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart