1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন

 ‘ইউএস-বাংলা’ কোম্পানীর বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৬৭

আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়নের বান্টি এলাকায় ইউএস-বাংলা কোম্পানী কৃষকের ফসলী জমি দখল করে তাদের সর্বহারা করে ফেলছে বলে অভিযোগ এলাকাবাসীর।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করে স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে স্থানীয় এলাকাবাসী জানান, আমাদের বান্টি, নোয়াপাড়া ও কেসাব মৌজায় বান্টি এলাকার অনেক জমি রয়েছে আমেরিকান সিটি, যেটা সংক্ষেপে ইউএস-বাংলা, তারা জমি না কিনে, কৃষকের সাথে কোন কথা না বলে বিঘার বিঘা ফসলী জমি বালু দিয়ে ভরাট করে ফেলছে।

এর মধ্যে আমাদের কৃষকরা একক ভাবে সেখানে গিয়ে বিভিন্ন ভাবে লাঞ্ছিত হয়েছেন, মার খেয়েছেন। তার পরিপ্রেক্ষিতে আজ আমরা মানববন্ধনের সিদ্ধান্ত নিয়েছি।

এলাকাবাসী আরো জানান, এখানে যেসব ফসলী জমি রয়েছে, সেখানে কৃষি কাজ করে অনেকেই জীবন যাপন করে। কিন্তু ইউএস-বাংলা তাদের ভুমিদস্যু দিয়ে এসব জমি ভরাট করে ফেলছে। কেই বাঁধা দিতে গেলে তাদেরকে মিথ্যে মামলা ও শারিরিক ভাবে লাঞ্ছিত করা হয়।

আমরা এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আমরা বিনীত ভাবে অনুরোধ করছি আপনি আমাদের কৃষক বাঁচান, আমাদের ফসলী জমি বাঁচান, আমাদের এলাকাবাসীকে বাঁচান এবং আমাদেরকে বাঁচান। এই ভূমিদস্যুদের হাত থেকে আমাদের ফসলী জমি রক্ষা করুন।

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন আড়াইহাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: উজ্জল হোসেন, আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) মো: শওকত হোসেন, আড়াইহাজার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাকির ভুঁইয়া, মঞ্জুর হোসেনসহ আরো অনেকে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart