1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

আমি নারী কোন অংশে কম না : মেয়র আইভী

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১০৪

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমাদের এই প্রজেক্টের উদেশ্য হচ্ছে নারী নেতৃত্ব গড়ে তোলা, নারীদের সাবলম্বী করে সমাজের মধ্যে মানুষ হিসাবে পরিচয় করে দেওয়ার মধ্যে দিয়ে মানুষ হিসেবে ভাবা, ভাবতে হবে, আমি (নারী) কারো চেয়ে কোন অংশে কম না।

ভাবতে হবে, নারী হিসাবে জন্মেছি কিন্তু সব কিছুতেই আমার অধিকার আছে। নিজেকে আগে ভাববেন, আমি মানুষ। নিজের আত্মসম্মানবোধ বজায় রেখে নিজের আত্মবিশ্বাস বলিয়ান হয়ে কাজ করার চেষ্ট করবেন। যেকোন পরিস্থিতির মধ্যে থেকে কাজ করতে হবে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে শহরের আলী আহম্মাদ চুনকা পাঠাগার মিলনায়তনে প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন ও নগর দারিদ্র হ্রাসকরণ প্রকল্পে টাউন ফেডারেশন ও সিএইচডিএফ এর নবনির্বাচিত নারী নেত্রীদের শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

এই প্রকল্পে টাউন ফেডারেশনের ৯ জন ও সিএইডিএফের ১২ জনসহ মোট ২১ জন নারী নেত্রী সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন।

এ সময় আইভী নির্বাচিতদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা নির্বাচিত হয়েছেন তাদের এই সংগঠনকে বড় করার চিন্তা করতে হবে। তাই আপনাদের রাজনৈতিক দলাদলি বন্ধ করতে হবে। যাদের সংগঠিত করতে চাই তারা যদি সংগঠিত না হয় তাহলে লাভের চেয়ে ক্ষতি হবে। আমি আর ক্ষতি হতে চাই না।

তিনি আরো বলেন, নারীরা আজ বাংলাদেশে কোথাও পিছিয়ে নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের নিয়ে প্রচুর কাজ করছেন। ক্রিকেট, ফুটবল, কারাতে, কাবাডি থেকে শুরু করে নারীরা আজ কোথাও পিছিয়ে নাই। আর্মি পুলিশও নারী, নারীরা আজ ট্রেন চালাচ্ছে।

এগুলো সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। স্থানীয় সরকার বিভাগে সংরক্ষিত নারী আসন চালু করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। তার তত্ত্বাবধানেই নারীরা বাংলাদেশে আরো এগিয়ে যাবে। আপনাদের সকলের নৈতিক দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করা।

মন্ডলপাড়ায় নারীদের কর্মসংস্থানের উদ্দেশ্যে বিউটি পার্লার করে দেবেন জানিয়ে মেয়র বলেন, ্ষংয়ঁড়;নারীদের সাবলম্বী করতে হবে। চার কোটি টাকার মালিক সিডিসি। এই টাকাগুলো দিয়ে কিছু করার ইচ্ছে রয়েছে। টাকা ব্যাংকে ফেলে রাখতে চাই না।

আমি আপনাদের দশ দিন সময় দিচ্ছি খামে করে আপনারা এই টাকা দিয়ে কী করবেন তা লিখে দিবেন। ফুড বিজনেসে নারায়ণগঞ্জের নারীরা যেন অগ্রাধিকার পায় সে ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে মেলার ব্যবস্থা করা হবে। আমরা চাই আমাদের মধ্যে থেকে কেউ জয়িতা পুরষ্কার পাক।

কাউন্সিলরদের উদ্দেশ্যে আইভী বলেন, সিডিসিকে কখনও আপনাদের নির্বাচনে ব্যবহার করবেন না। তাদেরকে কোনো কাজে বাধ্য করবেন না। তাদেরকে তাদের মতো কাজ করতে দিবেন।

এই প্রজেক্টের উদ্দেশ্য হলো নারী নেতৃত্ব তৈরি করা, নারীদেরকে স্বাবলম্বী করা এবং সমাজের মধ্যে মানুষ হিসেবে তাদেরকে পরিচয় করিয়ে দেওয়া। আগে নিজেকে মানুষ হিসেবে ভাবুন তারপর বিবেচনা করুন আপনি নারী নাকি পুরুষ।

অনুষ্ঠানে নাসিকের প্রধান নিবার্হী কর্মকর্তা আবুল আমিন, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কবির হোসেন, সুলতান আহমেদ, হান্নান সরকার উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart