1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন

আদমজী ইপিজেডের শ্রমিকদের উপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৩৭
আদমজী ইপিজেডের শ্রমিকদের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের রপ্তানিমুখী পোশাক কারখানা কুনতং ফ্যাশন সিটি এ্যাপারেলস (ফ্যাশন সিটি) শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ ও লে অফ প্রত্যাহারসহ শ্রমিকদের উপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা শাখা।

 

রবিবার (১০ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

 

সংগঠনটির জেলা কমিটির সভাপতি এম এ শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির সদস্য দুলাল সাহা, জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক ও মাববাধিকার সংগঠন নেত্রী ফরিদা ফরাজীসহ কারখানাটির কয়েকজন শ্রমিক কর্মচারী।

 

বক্তারা বলেন, শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ না করেই গত বছরের আগষ্ট মাসে কুনতং এ্যাপারেলস কর্তৃপক্ষ দুইদিনের ছুটি ঘোষণা করে কারখানাটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়। সেই থেকে কারখানাটি বন্ধ রাখা হয়েছে। মালিকপক্ষ বকেয়া পাওনা পরিশোধের ব্যাপারে নানাভাবে আশ্বাস দিলেও তা বাস্তবায়ন না হওয়ায় শ্রমিকরা তাদের বকেয়া পাওনার দাবিতে গত বৃহস্পতিবার থেকে কারখানার সামনে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচী পালন করে আসছে।

আরও পড়ুন :আদমজী ইপিজেডের শ্রমিকদের ফের বিক্ষোভ, সড়ক অবরোধ, গাড়ি ভংচুর

শ্রমিকদের অভিযোগ, শনিবার তাদের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ নিরীহ শ্রমিকদের উপর লাঠিচার্জসহ টিয়ারসেল নিক্ষেপ করেছে। এতে কমপক্ষে বিশজন শ্রমিক আহত হয়েছেন। শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ অবিলম্বে লে অফ প্রত্যাহার করে কুনতং ফ্যাশন সিটি এ্যাপারেলস খুলে দিয়ে শ্রমিকদের সকল বকেয়া পাওনা পরিশোধ করার দাবি জানান। অন্যথায় সড়ক অবরোধসহ লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

 

প্রসঙ্গত: বকেয়া পাওনা পরিশোধের দাবীতে কুনতং এ্যাপারেলস (ফ্যাশন সিটি) এর শ্রমিকরা গত বৃহস্পতিবার ও শনিবার দুই দফা আন্দোলন করতে গিয়ে পুলিশের লাঠিচার্জ ও টিয়াসেলের আক্রমনের শিকার হয়। এতে বেশ কয়েকজন পুরুষ ও নারী শ্রমিক আহত হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart