1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম
১২ হাজার পরিবার পাবে কাউন্সিলর বাবুর ঈদ উপহার রূপগঞ্জ ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল বন্দরে ৩৫ লাখ টাকা নিয়ে প্রবাসীর স্ত্রী আত্মগোপনে সিদ্ধিরগঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের মানববন্ধন ও বিক্ষোভ নারায়ণগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর উপহার বাই সাইকেল পেল ৯২ গ্রাম পুলিশ নবনির্মিত নারায়ণগঞ্জ ড্রেজার বেইজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী অসহায় দুটি পরিবারকে স্বাবলম্বী করতে লিপি ওসমানের সহায়তা শিক্ষার্থীদের ঈদ সামগ্রী দিল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সামর্থ্যবান ব্যক্তিবর্গের ঈদ উপহার বিতরণ করছে টিম খোরশেদ

আদমজীতে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১৫

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ২৮০
আদমজীতে দুই সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে ব্যবসার নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি)  দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মতিউর রহমান মতি ও সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে এলাকায় উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। তবে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, আদমজী ইপিজেডের মারুশিয়া প্যাসিফিক নামক এক পোশাক কারখানায় ব্যবসা করতো আসলাম নামে এক ব্যক্তি। দেড় বছর পূর্বে হুমকি দিয়ে জোরপূর্বক ওই ব্যবসা তার কাছ থেকে ছিনিয়ে নেয় নাসিক ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতির ভাই মাহবুব। সেই ব্যবসা মারুশিয়া প্যসিফিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে নিয়ে যান সাবেক কাউন্সিলর সিরাজ মন্ডল সমর্থক সোহেল ও রনি। তারা উক্ত প্রতিষ্ঠানের সাথে ব্যবসা করতে থাকেন। এতে ক্ষীপ্ত হয়ে উঠে মাহবুব, মামুন ওরফে ভাগিনা মামুন, পানি আক্তার ওমানিকসহ তার সহযোগীরা। পরবর্তীতে রবিবার দুপুরে এ নিয়ে ইপিজেডের অভ্যন্তরে মারুশিয়া ফ্যক্টরীর সামনে উভয় গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে এক পর্যায়ে মঙ্গলবার রাতে উভয় গ্রুপে প্রশাসনের এক কর্মকর্তার মধ্যস্থতায় বৈঠকে বসে। তবে এতেও কোন প্রকার সমঝোতা হয়নি মতি গ্রুপের সদস্যদের চাপ প্রয়োগের কারণে। এক পর্যায়ে ব্যবসা ফিরে পেতে মরিয়া হয়ে পড়ে  মতির ভাই মাহবুব।

এর জের ধরে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে মতির ভাই মাহবুবের নির্দেশে পানি আক্তার, মিজান, নুর হোসেন, শামীম, রমজান, ফয়সাল, রবিউল ২৫-৩০ জনের ক্যডারবাহিনী সিরাজ মন্ডল গ্রুপের উপর চাকু, রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় সিরাজ মন্ডলের সমর্থক সন্ত্রাসী সেলিম মজুমদার, কসাই বাবু, সোহেল, সজিব পাটোয়ারি, মাসুদ পাটোয়ারি, সফিউল, সম্রাট দেশীয় অস্ত্র নিয়ে পাল্টা হামলা করে। এতে সংঘর্ষে উভয় পক্ষের সজল (২৮), কাউসার (৩০), হেলাল (২৫), সোহাগ (২৪), সজিব, মহিন ও সাকিব, মিজান (৩৫), হৃদয় (২৪), স্বপন (৩৮) সহ ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও নারায়ণগঞ্জের জেনারেল হাসপাতালে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় আহত হেলাল জানায়, আদমজী ইপিজেটে অবস্থিত মারুশিয়া পোশাক কারখানায় আমরা কয়েকজন কাজ করার সময় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের ১০ জন আহত হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বঙ্গবন্ধ ফাউন্ডেশন, নারায়ণগঞ্জ জেলার শাখার সভাপতি সিরাজুল ইসলাম মন্ডল জানান, আদমজী ইপিজেডের ২৬ টি প্রতিষ্ঠানসহ প্রায় সকল প্রতিষ্ঠানের সঙ্গেই মতিউর রহমান মতি ও তার স্বজন, সমকর্থরা ব্যবসা করছে। আমাদের কয়েকজন সমর্থক দু’একটি প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসা করলেও তা ছিনিয়ে নিতে চাচ্ছে। বৃহস্পতিবার আমাদের সমর্থকরা ইপিজেডে ঢুকলে মতিউর রহমান মতির সমর্থক পানি আক্তারের লোকজন হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছে। এদের মধ্যে ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানার যুবলীগের সভাপতি মতিউর রহমান মতি বলেন, আমার ছোট ভাই মাহবুব আদমজী ইপিজেডের একটি কারখানায় ব্যবসা করছে। এতে সিরাজ মন্ডলের লোকজন বাধা দেয়। এ নিয়ে সমঝোতা বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। তারপরও আমাদের কয়েকজন সমর্থকের উপর সিরাজ মন্ডলের সমর্থকরা হামলা চালিয়েছে। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছে। এদের মধ্যে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমান জানান, আদমজী ইপিজেডের ব্যবসায়ীক দ্বন্দ্বের জের ধরে আওয়ামীলীগের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষের ঘটনায় কয়েকজন আহত হয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart