1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:২০ অপরাহ্ন

আজ কবি মাহবুব আলম লিমন এর জন্মদিন

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ২০৯

মুক্ত সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা সভাপতি সাহিত্যিক, ছড়াকার ও কমার্শিয়াল ফটোগ্রাফার এবং ইতালী প্রবাসী কবি মাহবুব আলম লিমনের আজ শুভ জন্মদিন। ১৯৭৪ সালের ১১ জানুয়ারী ফতুল্লার পশ্চিম দেওভোগ বাংলাবাজার মন্ডল বাড়ি কাশিপুর ইউনিয়ন এ জন্মগ্রহন করেন তিনি।

১৯৯৫ সালে দেওভোগ হাজী উজির আলী স্কুল থেকে এস.এস.সি পাশ করেন মাহবুব আলম লিমন। ১৯৯৬/১৯৯৭ সালে তোলারাম কলেজ বিশ্ববিদ্যালয় এইচ.এস.সি পড়াশুনা করেন। ১৯৯৮ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি তার পিতা হাজী মোঃ শহিদুল্লাহ’র সঙ্গে ষ্টুডিও বাংলাদেশ ও ষ্টুডিও শাহিন কর্মজীবন শুরু করেন।

 

এরপর প্রবাসে ২০০৮ সালের ১৪ই জানুয়ারী ইতালী কর্মজীবন শুরু করেন। কবি মাহবুব আলম লিমন দৈনিক খবরের পাতা, ফেয়ার নিউজ, সচেতন, দৈনিক ডান্ডিবার্তা, দৈনিক দেশের আলো, ফিউচার পাতায় নারায়ণগঞ্জ সকল দৈনিক ১৯৯৭ হইতে ২০০৮ সাল পর্যন্ত শুনামের সঙ্গে লেখালেখি করেন।

 

তারপর ঢাকার পত্রিকা দৈনিক সোনালী বার্তা, প্রভাত, ইনকিলাব, বাংলার বানী, নয়া দিগন্ত, যুগান্তর, বাংলা বাজার পত্রিকায় শুনামের সঙ্গে সকল দৈনিকে গল্প, কবিতা, ছড়া, প্রবন্ধ, লেখালেখি করেন।

তবে তিনি একাধারে প্রেমের কবি, মানবতার কবি এবং স্বাধীনতার কবিও শিশুদের জন্যও ছড়া লিখেছে। তার সমগ্র কাব্য জীবনের মূল সুর মূলতঃ স্বদেশ প্রেম। শত হৃদয়ের কষ্টে যন্ত্রনা লেখনীর মধ্যে ফুটে উঠেছে মাহবুব আলম লিমন।

তিনি তার জন্মদিনের সকলের কাছে দোয়া ও ভালবাসা চান। আরো সুন্দর সুন্দর ভাল লেখার মাধ্যমে বেঁচে থাকতে চান কবি ছড়াকার, সাহিত্যিক মাহবুব আলম লিমন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart