1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:১৮ অপরাহ্ন

আকাশে শকুন, মাটিতে কালনাগিনী ঘুরছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৪৮
আকাশে শকুন, মাটিতে কালনাগিনী ঘুরছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক একে এম শামীম ওসমান বলেছেন, বাংলাদেশের ইতিহাসে সবচাইতে কঠিন, খারাপ খেলা এখন চলছে। আজ হঠাৎ করেই ভাস্কর্য নিয়ে কথা হচ্ছে! সারাদেশে মুসলিম দেশগুলোতে ভাস্কর্য রয়েছে। আসলে এগুলো কথা নয়, এসিড টেস্ট হচ্ছে। সাদা ও কালো লড়াই চলছে। আমি জানি এই লড়াইয়ে সাদা জিতবে। জিততে গিয়ে কতগুলি জীবন যাবে, কতগুলো ত্যাগ স্বীকার করতে হবে সেটিই এখন বড় প্রশ্ন। ৯০ ভাগ মুক্তিযোদ্ধার আর্থিক অবস্থায়ই ভাল নয়, ৭১’র পর যারা নাম দিয়ে মুক্তিযোদ্ধা হয়েছেন তারা এখানে ওখানে হিন্দু-মুসলমানের জায়গা, এই সম্পদ-ওই সম্পদ লুট করে মুক্তিযোদ্ধাদের বিতর্কিত করেছেন। দিস এজ দ্যা রিয়েলিটি। এবং এটি পরিকল্পিতভাবে করা হয়েছে। প্ল্যান করে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সন্তানদের বিতর্কিত করা হয়েছে। আজও ঠিক একই ধরণের প্ল্যান করা হচ্ছে।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে দৈনিক কালের কণ্ঠের ১২ বছর পদার্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, খেলা এখন শুরু হয়েছে। সরকার পরিবর্তনের খেলা শুরু হয় নাই। আমি খোলামেলা সব বলতে পারবোনা। ভৌগলিক সীমারেখার জন্য বাংলাদেশকে এখন এমন একটা পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে, যেই জায়গার গর্তে যদি বাংলাদেশ একবার পড়ে তবে আর উঠে আসবেনা। আমরা আফগানিস্তান, তালেবানের মতো বাংলাদেশ চাই না। আজকে যারা ভাস্কর্য নিয়ে কথা বলছে; কালকে তারা বলবে শহীদ মিনারে যাওয়া যাবে না! ফুল দিলে এটা পূজা হয়ে যাবে। পরশুদিন বলবে ১৬ই ডিসেম্বর করা যাবে না, তারপরের দিন বলবে পহেলা বৈশাখ করা যাবে না। ইসলাম-কোরআন আমি খুব ভাল করে পড়েছি। তারা অনেক বেশি অরগাইজড। তাদের ভুল পথে পরিচালনা করা হচ্ছে। একইভাবে ১৯৭১ সালে যখন মা-বোনের সম্ভ্রম কেড়ে নেয়া হয়েছিলো তখন সেটিকে গণীমতের মাল বলা হয়েছিলো।

শামীম ওসমান বলেন, আমি আন্তর্জাতিকভাবে পরিচিত হয়েছি বলেই কি; আর্মি থেকে দুর্নীতির দায়ে বের করে দেয়া এক অফিসার হতে বলা হচ্ছে, আমি নাকি ভারত থেকে ৬ হাজার মানুষকে পাসপোর্ট দিয়ে এনে ট্রেইনড আপ করছি। কেন? আমাদের দেশে কি পুরুষ মানুষ নেই! আসলে তারা চাচ্ছেটা কি? আবার বলা হচ্ছে, আমার নাকি ৬টা স্পেশাল সিকিউরিটি রয়েছে? আসলে আমার একটা সিকিউরিটিও নেই, আমি আল্লাহর উপর ভরসা করে চলি।

শামীম ওসমান আরও বলেন, আগামী ২৬ মার্চ পর্যন্ত প্রশাসন থেকে শুরু করে আমরা যেন সবাই চোখ-কান খোলা রাখি। আমার কাছে কেন যেন মনে হয়, আকাশের শুকনরা খুব বেশি করে ঘুরছে, কালনাগিনী সাপরা ছোবল মারার জন্য মাটিতে এদিক-ওদিক দিয়ে দোঁড়াদৌঁড়ি করছে। আর টার্গেট একটা; তার নাম শেখ হাসিনা। আপনারা তাঁর জন্য দোয়া করবেন। তাঁর কিছু হয়ে গেলে আগামী ২০-৫০ বছরেও দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যাবেনা।

পুলিশ সুপারকে উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে ওই শক্তিগুলোর আনাগোনা অনেক বেশি হচ্ছে যারা ওয়ান ইলেভেন করতে চেয়েছিল, যারা এই শক্তিটাকে পেট্রোনাইজড করতেছে তাদের দিকে খেয়াল রাখবেন।

আরও পড়ুন : কেউ একজন গরীবের পেটে লাথি মারছে : শামীম ওসমান

দৈনিক কালের কণ্ঠ নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নবাগত জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার জায়েদুল আলম, সদর ইউএনও নাহিদা বারিক, জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জাহিদ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বাবু চন্দনশীল, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু প্রমুখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart