1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১২ মে ২০২১, ০৬:০১ অপরাহ্ন

আইনজীবীর চেয়ারের উপর জুতা পায়ে হুমায়ূন, পরিস্কার করলেন মোহসীন

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ২০৪
আইনজীবীর চেয়ারের উপর জুতা পায়ে হুমায়ূন, মুছে দিলেন মোহসীন

জমে উঠেছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্ধিতা করছেন। তবে নির্বাচনী প্রচরণার প্রথম দিনে বিএনপি পন্থি আইনজীবী প্রার্থীর একটি কাণ্ড ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। রীতিমত আইনজীবীর চেয়ারের উপর জুতা পায়ে দাঁড়িয়ে বক্তব্য দিয়েছেন ওই প্রার্থী। যা দেখে হতবাক হয়েছেন সাধারণ আইনজীবী তথা ভোটাররা। দৃষ্টিকটু ও অসম্মানজনক এই ঘটনাটি ঘটেছে সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে ডিজিটাল বার ভবনের নিচ তলায়। তবে ওই চেয়ারের প্রতি সম্মান দেখিয়ে চেয়ারটি মুছে দিয়েছেন আওয়ামী পন্থী আইনজীবী। যা আদালতপাড়ায় প্রসংশিত হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, আইনজীবী সমিতির নির্বাচনে নির্বাচনী প্রচারণার প্রথম দিনেই আইনজীবীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি প্যানেলের সভাপতি প্রার্থী এড. সরকার হুমায়ূন কবির জুতা পায়ে নিয়েই চেয়ারের উপর দাঁড়িয়ে বক্তব্য দেন। ওই চেয়ারটি ছিলো আইনজীবীদের বসার চেয়ার। এ নিয়ে আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ ও সমালোচানার সৃষ্টি হয়।

 

পরে আওয়ামীলীগ সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী এড. মোহাম্মদ মোহসীন মিয়া জুতা দিয়ে মাড়ানো সেই ময়লাকৃত চেয়ার নিজ হাতে টিস্যু দিয়ে পরিষ্কার করে দিয়েছেন। এ সময় আইনজীবীদের অনেকেই বলাবলি করেন একেই বলে মানবিকতা। আমরা যে চেয়ারে বসে জীবন জীবিকা নির্বাহ করি সেই চেয়ারের যথার্থ সম্মান ও মূল্যায়ন করলেন এড. মোহসীন মিয়া। এটা আসলেই প্রসংশার দাবী রাখে। নেতা এমনই হওয়া উচিৎ। যার কাছে আইনজীবীদের সম্মান সুরক্ষিত থাকবে। আর যে একজন আইনজীবীর সম্মান জুতা দিয়ে মাড়িয়ে দেয় তার কাছে তো আর সম্মান আশা করা যায় না।

 

এদিকে এড. সরকার হুমায়ূন কবিরের এমন কাণ্ড দেখে হতবাক হয়েছেন সাধারণ আইনজীবীরা। কেউ কেউ ক্ষোভ প্রকাশ করে বলেন, রুটি-রুজির চেয়ারকে অসম্মান করা অত্যন্ত দু:খজনক। কিন্তু এ্যাডভোকেট হুমায়ুন সেই কাজটিই করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart