1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন

অস্ত্র মামলায় নুর হোসেনের যাবজ্জীবন কারাদন্ড

নারায়ণগঞ্জ টাইমস
  • বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ১৪৩
অস্ত্র মামলায় নুর হোসেনের যাবজ্জীবন কারাদন্ড

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে অস্ত্র আইনের আরেকটি মামলায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার (৬ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামী নুর হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

 আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, সকালে কাশিমপুর কারাগার থেকে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। তার বিরুদ্ধে চলমান দু’টি অস্ত্র ও চাঁদাবাজি মামলার রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণার পর তাকে আবারও কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালতের অতিরিক্ত পিপি জাসমীন আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রমতে,  নারায়ণগঞ্জের সাতখুনের ঘটনায় ২০১৪ সালের ২৮ এপ্রিল ফতুল্লা মডেল থানায় নুর হোসেনকে প্রধান আসামী করে হত্যা মামলা দায়ের করা হয়। মামলার কারণে তৎকালীন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞা একই বছরের ৫ মে নুর হোসেন ও তার সহযোগিদের নামে লাইসেন্সকৃত সকল আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল ঘোষণা করেন। এবং আগ্নেয়াস্ত্র ও গুলিসমুহ জব্দ করে হেফাজতে নেয়ার নির্দেশ প্রদান করেন। পরে পুলিশ নুর হোসেনের সহযোগিদের বাতিলকৃত লাইসেন্সের আগ্নেয়াস্ত্র ও গোলাবরুদ জব্দ করে। এবং নুর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র দুটি (একটি পিস্তুল ও একটি বাইশ বোরের রাইফেল) জব্দের চেষ্টা চালানো হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে নুর হোসেনের অস্থাবর সম্পত্তি ক্রোক করার সময় অস্ত্র দুটি পাওয়া যায়নি। তবে পুলিশ অস্ত্র দুটি জব্দের জন্য অভিযান অব্যাহত রাখে।

এদিকে ২০১৪ সালের ১ আগস্ট রেলওয়ে থানা পুলিশ রাজধানীর মালিবাগ বাজার রেলক্রসিং থেকে অস্ত্র, গুলি ও মালামাল উদ্ধার করে। তারমধ্যে নুর হোসেনের বাতিলকৃত লাইসেন্সের এনপিবি পিস্তুলটি পাওয়া যায়। ২ আগস্ট রেলওয়ে থানায় অস্ত্র আইনে মামলা রুজু হয়।

৫ মে নুর হোসেনের আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স বাতিল হয়। ১ আগস্ট দুটি আগ্নেয়াস্ত্রের মধ্যে এনপিবি পিস্তলটি ঢাকা রেলওয়ে থানা পুলিশ কর্তৃক মালিবাগ বাজার রেলক্রসিং থেকে উদ্ধার হয়। এতে দেখা যায় নুর হোসেন তার অস্ত্রটি বাসায় না রেখে হস্তান্তর করেছে। আসামী নুর হোসেনের আগ্নেয়াস্ত্র দুটির লাইসেন্স বাতিলের আদেশ ঘোষণা হওয়ার পরও সে তার আগ্নেয়াস্ত্র দুটি গুলিসহ যথাস্থানে জমা প্রদান করেনি। বরং অস্ত্র আইনের বিধি লঙ্ঘন করে বাতিলকৃত লাইসেন্সের আগ্নেয়াস্ত্র এনপিবি পিস্তল ও ২২ বোর রাইফেল গুলিসহ অবৈধভাবে হেফাজতে রেখেছে। এরমধ্যে পিস্তলটি হস্তান্তর করেছে। যা শাস্তিযোগ্য অপরাধ বিধায় নুর হোসেনের বিরুদ্ধে অস্ত্র আইনে সিদ্ধিরগঞ্জ থানায় ৩ আগস্ট নিয়মিত মামলা দায়ের করা হয়। মামলা নাম্বার-৩।

ওই মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয় আদালতে। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে মামলার একমাত্র আসামি নূর হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন আদালত।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart