1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ন

ফতুল্লায় দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৭৩
ফতুল্লায় দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জের ফতুল্লায় পৃথক দুটি অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন করা ও পণ্যে তারিখ, মূল্য, মেয়াদ না থাকায় এ জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ফতুল্লার পাগলা নন্দলালপুর ও ভূইগড় এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

আরো পড়ুন :ফতুল্লায় আগুনে একই পরিবারের ৩ জন দগ্ধ

এ সময় পাগলা নন্দলালপুর এলাকার বিসমিল্লাহ বেকারী নামক একটি বেকারীতে দেখা যায়, সংশ্লিষ্ট পণ্যের গায়ে ওজন, পরিমান উৎপাদনের তারিখ, মেয়াদ উর্ত্তীণের তারিখ, এবং সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি লিপিবদ্ধ নাই। এছাড়া অপরিস্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য প্রস্তত ও সংরক্ষণ করছে তারা।

তিনি বলেন, এই অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক ২০ হাজার ও ৪৩ ধারা মোতাবেক ২০ হাজার টাকা মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ভূইগড় এলাকায় অবস্থিত আশরাফুল ফুড প্রোডাক্টস মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৮ ধারায় অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart