1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জে কারা ভাস্কর্য ভাঙ্গতে চান আমরা তাদের চিনি : খোকন সাহা

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ১৪৯
নারায়ণগঞ্জে কারা ভাস্কর্য ভাঙ্গতে চান আমরা তাদের চিনি : খোকন সাহা

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক খোকন সাহা বলেছেন, আজকে বঙ্গবন্ধুর ভাস্কর্য শুধু ভাঙ্গে নাই। বাংলাদেশের অস্তিত্বের উপর হাত দিয়েছে ওই একাত্তরের শকুনেরা। বাংলাদেশের মানচিত্র, ভুখন্ড ও সার্বভৌমত্বের উপর হাত দিয়েছে, মানুষের হৃদয়ে রক্তক্ষরন ঘটিয়েছে তারা।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার সোমবার (৭ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা প্রতিবাদ করছি ভাস্কর্য ভাঙ্গার বিরুদ্ধে। স্থানীয়ভাবে প্রতিবাদ করছি। আমরা পরিস্কারভাবে বলতে চাই এটা শামীম ওসমানের এলাকা। এই জেলাতে জন্মগ্রহন করেছেন শামীম ওসমান। এই জেলাতে ভাস্কর্য ভাঙ্গার চেষ্টা করবেন না। নারায়ণগঞ্জে কারা ভাস্কর্য ভাঙ্গতে চায় আমরা জানি, চিনি। কারা কারা করতে পারেন তাও আমরা জানি। যদি কেউ রাতের আঁধারে এই ভাস্কর্যে হাত দেন বঙ্গবন্ধুর ভাস্কর্য কেন অন্য যে কোন ভাস্কর্যের উপর হাত দেন কেটে শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দিবো।

খোকন সাহা আরো বলেন, ভাস্কর্য আর মূর্তি দুইটাই ভিন্ন জিনিস। সারা পৃথিবীতে তুরস্ক, ইরান, সুদান, মালয়েশিয়াসহ বিভিন্ন ইসলামী দেশে ভাস্কর্য আছে। মূর্তি আর ভাস্কর্য কি এক? ওই জ্ঞান মামুনুল আর বাবুনগরীদের নেই। জ্ঞান থাকবে কি করে? বিএনপির প্রেসস্ক্রীপশনে তারা আজ নাচতেছেন। জিয়াউর রহমানের ভাস্কর্য শোভা পাচ্ছে বাবুনগরীর এলাকা চট্টগ্রামে। জিয়াউর রহমানের ভাস্কর্য তো ভাঙ্গা হচ্ছে না। জিয়াউর রহমানের ভাস্কর্য সারাদেশে আছে। সেগুলো তো ভাঙ্গা হচ্ছে না। বঙ্গবন্ধরু ভাস্কর্য কেনো ভাঙ্গা হলো? কারণ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গলে সারাদেশ উত্তপ্ত হবে এবং হয়েছে। উত্তপ্ত পরিস্থিতি তৈরী করার জন্যই এটা করা হয়েছে। তাই বাবুনগরীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। যারা ভাস্কর্য ভাঙ্গার হুমকি দিয়েছিলেন। আর কুষ্টিয়াতে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গেছেন তাদেরকে এই প্রতিবাদ সমাবেশ থেকে বলতে চাই তাদেরকে দেশের প্রচলিত আইনে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।
খোকন সাহা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, এখন থেকে আর প্রতিবাদ নয় প্রতিরোধ করতে হবে। আমরা এই ভাস্কর্য ভাঙ্গার বিরুদ্ধে আজ থেকে আইনজীবীরা প্রতিরোধ ঘোষণা করলাম।

জেলা আইনজীবী সমিতির সভাপতি মুহাম্মদ মহসিন মিয়ার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আনিসুর রহমান দিপু, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, বর্তমান সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart