1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে করোনা টেস্ট ৬০ হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৬

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১৮৮
প্রাণঘাতি করোনাভাইরাসে নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও ২৬ জন আক্রান্ত হয়েছে। এরমধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় ১২ জন, সদরে ৪ জন, বন্দরে ১ জন ও রূপগঞ্জে ৯ জন । এ নিয়ে পুরো জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ২২৯ জনে। তবে নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ১৫০ জনেই আছে। মোট সুস্থ্য হয়েছেন ৭ হাজার ৬১৬ জন। জেলায় এই পর্যন্ত মোট ৬০ হাজার ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫৮ জনের। রোববার (১৩ ডিসেম্বর) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার (১২ ডিসেম্বর) সকাল পর্যন্ত  আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৭৯ জন ও আক্রান্ত ৩ হাজার ১১৭ জন। সদর উপজেলায় মারা গেছেন ৩০ জন ও আক্রান্ত ১ হাজার ৭৮৮ জন। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৪০১ জন ও মারা গেছেন ৬ জন, আড়াইহাজারে আক্রান্ত ৬৬৯ ও মারা গেছেন ৪ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৭৬০ ও মারা গেছেন ২৩ জন এবং রূপগঞ্জে আক্রান্ত ১ হাজার ৪৯৪ জন ও মারা গেছেন ১২ জন । উল্লেখ্য নারায়ণগঞ্জে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষনা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। পরে নারায়ণগঞ্জের কপাল থেকে হটস্পটের তকমা তুলে নেয়া হয়েছে।

প্রাণঘাতি করোনাভাইরাসে নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও ২৬ জন আক্রান্ত হয়েছে। এরমধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় ১২ জন, সদরে ৪ জন, বন্দরে ১ জন ও রূপগঞ্জে ৯ জন । এ নিয়ে পুরো জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ২২৯ জনে। তবে নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ১৫০ জনেই আছে।

মোট সুস্থ্য হয়েছেন ৭ হাজার ৬১৬ জন। জেলায় এই পর্যন্ত মোট ৬০ হাজার ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫৮ জনের।

রোববার (১৩ ডিসেম্বর) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার (১২ ডিসেম্বর) সকাল পর্যন্ত  আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৭৯ জন ও আক্রান্ত ৩ হাজার ১১৭ জন। সদর উপজেলায় মারা গেছেন ৩০ জন ও আক্রান্ত ১ হাজার ৭৮৮ জন। বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৪০১ জন ও মারা গেছেন ৬ জন, আড়াইহাজারে আক্রান্ত ৬৬৯ ও মারা গেছেন ৪ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৭৬০ ও মারা গেছেন ২৩ জন এবং রূপগঞ্জে আক্রান্ত ১ হাজার ৪৯৪ জন ও মারা গেছেন ১২ জন ।

উল্লেখ্য নারায়ণগঞ্জে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষনা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। পরে নারায়ণগঞ্জের কপাল থেকে হটস্পটের তকমা তুলে নেয়া হয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart