1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:২৬ অপরাহ্ন

না,গঞ্জে হচ্ছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ১৮৬
নারায়ণগঞ্জে হচ্ছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’

অবশেষে নারায়ণগঞ্জে হচ্ছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টি স্থাপনের প্রস্তাবের অনুমোদন দিয়েছেন।
নারায়ণগঞ্জ ছাড়াও নাটোর ও মেহেরপুরে আরও দু’টি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর অনুমোদন দেওয়ার পর গত ৯ ডিসেম্বর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত ওই চিঠিতে মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে নারায়ণগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য যুগোপযোগী খসড়া আইন প্রস্তুতের নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র জানায়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের খসড়া আইন মন্ত্রণালয়ে উত্থাপনের পর তা পাস হলে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জন্য পরবর্তী নির্দেশনা আসবে।
রাজধানীর পাশের জেলা নারায়ণগঞ্জে একাধিক সরকারি কলেজ থাকলেও নেই পূর্ণাঙ্গ কোনো সরকারি বিশ্ববিদ্যালয়। বিভিন্ন ছাত্র সংগঠন, জনপ্রতিনিধি, নাগরিক সমাজ নারায়ণগঞ্জে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানিয়ে আসছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart