1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:১১ অপরাহ্ন

কাউন্সিলর মতির বিরুদ্ধে জিডির অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কর্মকর্তা

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৯৯
কাউন্সিলর মতির বিরুদ্ধে জিডির অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কর্মকর্তা

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতির বিরুদ্ধে  জিডির অভিযোগের  সত্যতা পায়নি তদন্ত কর্মকর্তা। নারায়ণগঞ্জের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের অনুমতিক্রমে জিডির তদন্ত করেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) মো: ফরিদ উদ্দিন। তদন্ত শেষে ২৯ নভেম্বর একটি প্রতিবেদন (স্মারক নং-৫৪২২) তিনি নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ বরাবর জমা দিয়েছেন।

প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, জিডির ঘটনাটি অর্ধতব্য (ফৌজধারি) ধারায় হওয়ায় সরেজমিনে তদন্তের নির্মিত্তে অনুমতি প্রার্থনা করে বিজ্ঞ আদালতে আবেদন করি। আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত ১৮ নভেম্বর তারিখের আদেশ মোতাবেক তদন্তের অনুমতি প্রদান করেন। তদন্তের অনুমতি পেয়ে জিডির ঘটনাস্থল সিদ্ধিরগঞ্জে আদমজী সুমিলপাড়ায় সরেজমিনে উপস্থিত হয়ে বাদীসহ স্বাক্ষী মো: আব্দুর রহমান (৬০), মো: চাঁন মিয়া (৫৫), আব্দুস সোবাহান (৫৭), ওসমান গনি (৪৮), ওমর ফারুক (৪৮) কে জিজ্ঞাসাবাদ করি।

জিজ্ঞাসাবাদে অভিযোগে বর্ণিত ঘটনার বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি। এছাড়াও বাদীর অভিযোগ পর্যালোচনা করে দেখা যায়, অভিযোগে ঘটনার তারিখ ও সময় উল্লেখ নেই।

সার্বিক তদন্তে বিবাদী মো: মতিউর রহমান মতি (৫৪) ও আক্তার হোসেন ওরফে পানি আক্তার (৩১) এর বিরুদ্ধে বাদীর আনিত অভিযোগ তথা কোন তারিখ ও সময়ে হুমকি প্রদান করেছে তাহা প্রমানের স্বপক্ষে কোন স্বাক্ষ্য-প্রমান পাওয়া যায়নি। তাই আইনগত ব্যবস্থা গ্রহন করা সম্ভব হয়নি।

উল্লেখ: সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়া এসও রোড এলাকায় রেলওয়ের লীজকৃত জমি দখল চেষ্টার অভিযোগ এনে ওনুর জাহান নামে একজন আইনজীবী মতিউর রহমান মতি ও আক্তার হোসেনের বিরুদ্ধে গত ১৫ নভেম্বর সিদ্ধিরগঞ্জ থানায় একটি জিডি করেন।
জিডিতে তিনি উল্লেখ করেন, সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, ওনুর জাহানের বাবা আনোয়ার উল্লাহ তালুকদারের ক্রয়কৃত সম্পত্তি সংলগ্ন রেলওয়ে কর্তৃক হুকুম দখলীকৃত (দাগ নং ৩৩৯২, ৩৩৯৩-৩৩৯৫-৩৩৯৬-৩৩৯৭ এবং ৩৩৯৯) মোট ২০৮ শতাংশ জমি ১৯৭৭ সাল থেকে লীজ নিয়ে ভোগ দখল করে আসছেন এবং বর্তমানে (৩৩৯৬, ৩৩৯৭, ৩৩৯৯) দাগের ৫৭ শতাংশ জমি লীজ হিসেবে ভোগ দখলে রয়েছেন।

২০১১ সালে তার বাবা মারা যাওয়ার পর তিনিসহ তার ভাই বোনেরা রেলওয়ে কর্তৃপক্ষের নিকট হতে জমি লীজ নিয়ে সরকার নির্ধারিত খাজনা পরিশোধ করে উক্ত সম্পত্তি ভোগ দখলে আছেন।

তিনি আরো উল্লেখ করেন, কিছুদিন ধরে স্থানীয় কাউন্সিলর মতিউর রহমান মতির নির্দেশে সুমিলপাড়ার স্থানীয় মৃত আব্দুল করিম কসাইয়ের ছেলে পানি আক্তার তার লোকজন নিয়ে আমাদের লীজকৃত জমি দখলে নেয়ার চেষ্টা করছে। এ সময় বাধা দিলে আমাদেরকে হত্যা করবে বলে হুমকি দেয়া হয়।
সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জিডির বিষয়টি তদন্তের জন্য থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ উদ্দিনকে দায়িত্ব দেন।

আরো পড়ুন :ইপিজেডে সবাই ব্যবসা করলেও দোষ শুধু আমার : মতি

যদিও কাউন্সিলর মতিউর রহমান মতির জিডির বিষয়ে প্রথম থেকে বলে আসছিলেন তার বিরুদ্ধে অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। হুমকি দেয়া তো দূরের কথা এ বিষয়টি আমি জানিও না। শেষ পর্যন্ত পুলিশের তদন্তে তাই প্রমানিত হলো।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart