1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

আদি পানাম নগর উপহার দিতে চাই : সংস্কৃতি প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জ টাইমস :
  • সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ১৩০
আদি পানাম নগর উপহার দিতে চাই : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, অযত্ন ও অবহেলায় ভবনটি নষ্ট হয়ে গিয়েছে। আমরা আমাদের ঐতিহ্যকে ধরে রাখতে চাই। আমরা এই ভবনটি সংষ্কার কাজের উদ্বোধন করলাম। এভাবে প্রতিটি ভবনকে সংষ্কার করে আদি অবস্থায় ফিরিয়ে আনবো। আগামীতে যারা এখানে আসবে তাদের জন্য আদি পানাম নগর উপহার দিতে চাই।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে সোনারগাঁও উপজেলার পানাম নগরে ১৩নং ভবনের সংষ্কার ও সংরক্ষণ কাজের উদ্বোধন অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন।
১৩ নং ভবনের উদ্বোধন শেষে কেএম খালিদ এমপি বাকি ভবনগুলো সাবেক সংসদ সদস্যকে নিয়ে ঘুরে দেখেন। পরবর্তীতে সোনারগাঁও জাদুঘরের প্রশাসনিক ভবনে তারা মতবিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হান্নান মিয়া, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁও উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও) আতিকুল ইসলামসহ পানাম নগর ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, সোনারগাঁয়ের পানাম নগরে দ্বিতল ও তৃতল ৫২টি ভবন রয়েছে। এই ভবনগুলোর মধ্যে পূর্নাঙ্গ সংষ্কার সংরক্ষণ করার জন্য, ১৩ নং ভবনকে পাইলিং করার কাজ সম্পাদন হয়েছে। সেই ভবনটি সোমবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী উদ্বোধন করেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart