1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে হাজী সেলিমের দখলে থাকা ১৪ বিঘা খাস জমি উদ্ধারে অভিযান

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৩৪৭

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে দখলকৃত ১৪ বিঘা সরকারি খাস জমি দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। রোববার(১ নভেম্বর) বিকেলে উপজেলার মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের দখলকৃত জায়গায় মদিনা গ্রুপের নির্মানাধীন সিমেন্ট কারখানারসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালানো হয়। এসময় কয়েকটি স্থাপনা ভেঙ্গে দেয়া হয়। অভিযানে উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা নির্বাহি অফিসার আতিকুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আল মামুনসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

সোনারগাঁও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আল মামুন জানান, হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিল সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দু’পাশে একটায় আছে ২ দশমিক ১১ একর, আরেকটায় ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ এই মোট ৪ দশমিক ৩৯ একর জমি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। দখলকৃত এই জমি প্রায় ১৪ বিঘার সমতূল্য।

তিনি বলেন, সম্পূর্ণ জায়গাটিকে আমরা চিহ্নিত করেছি। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমানের দুইটি জায়গায় আমরা তিনটি স্থাপনা ভেঙ্গে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় সেটা ভাঙ্গতে ভেকুতে সমস্যা হয়েছে। যে কারণে আমরা উচ্ছেদ অভিযান বন্ধ করে দেই।

তিনি বলেন, যে জায়গাগুলো আমার দখলমুক্ত করেছি আমরা সেসব স্থানে লাল নিশান টানিয়ে দিয়ে এসেছি। তবে বাকি যে স্থাপনাগুলো অবৈধ দখলে রয়েছে সেগুলোকে সরিয়ে অপসারণ করতে আমরা তাদেরকে তিনদিনের সময় দিয়ে এসেছি। এর মধ্যে তারা স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে আমরা পুনরায় উচ্ছেদ অভিযান চালাবো এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেব।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো: জসীম উদ্দিন বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে হাজী সেলিমের দখলকৃত সরকারি খাস জমি দখলমুক্ত করতে অভিযান শুরু করেছি। তাদেরকে সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে তারা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নিয়ে আমরা আইনগত ব্যবস্থা নেব।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart