1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন

রূপগঞ্জে দিপু ভুইয়ার বাড়িতে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড, ১০১ জনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ৯৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভূইয়ার বাড়িতে রাষ্ট্র বিরোধী অপরাধ সংগঠনের উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক সন্ত্রাসী কর্মকান্ড করার অপরাধে ১০১ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিবাগত রাতে ভুলতা পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আমিনুর রহমান আমান সন্ত্রাস বিরোধী আইনে রূপগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় মোস্তাফিজুর রহমান দিপু ভুইয়া, জেলা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমেদ, জেলা যুবদলের যুগ্ন আহবায়ক শহিদুর রহমান স্বপন, জেলা যুবদল যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুজ্জামান ইমন, রূপগঞ্জ যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন, সজীব, নারায়ণগঞ্জ যুবদল নেতা দুলাল, সারােয়ার হােসেন রাজীব, আবু বক্কর, নয়ন, রাশিদুল হক ও গনির নাম উল্লেখ্যসহ ৮০-৯০ জনকে অজ্ঞাত আসামী করা হয়। তবে বৃহস্পতিবার রাতে ঘটনাস্থল থেকে আটক জেলা যুবদলের যুগ্ন আহবায়ক শহিদুর রহমান স্বপনকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
মামলায় উল্লেখ করা হয়, মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপুর প্ররোচনায় রাষ্ট্রবিরোধী অপরাধ সংগঠনের উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক সন্ত্রাসী কর্মকান্ড করার লক্ষ্যে ল্যাপটপ ও প্রজেক্টরের মাধ্যমে বিদেশে অবস্থানরত তাদের দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে শলা পরামর্শ করিতেছে। গোপন সংবাদে এমন খবর পেয়ে অভিযান চালায় ভুলতা ফাঁড়ির পুলিশ।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানান, দিপু ভূইয়ার বাড়িতে যে বৈঠকটি চলছিল সেখানে রাষ্ট্রবিরোধী ও নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা চলছিল। খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়। এ সময় ল্যাপটপ ও প্রজেক্টরও জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান দিপু ভূইয়ার বাগানবাড়িতে জুম অ্যাপের মাধ্যমে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে ভার্চুয়াল মিটিংয়ে সংযুক্ত ছিল যুবদলের নেতাকর্মীরা।

ভার্চুয়াল বৈঠকে থাকা জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু জানিয়েছেন, যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে ভার্চুয়াল বৈঠক চলছিল। জুম অ্যাপের মাধ্যমে দেশের সবগুলো জেলার বিভিন্ন ইউনিটের যুবদল নেতাকর্মীরা সংযুক্ত ছিলেন। নারায়ণগঞ্জ জেলা যুবদলের নেতাকর্মীরা রূপগঞ্জের ভুলতার গাউছিয়া এলাকায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভূইয়ার বাগানবাড়ি থেকে সংযুক্ত ছিলেন। সন্ধ্যা ছয়টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার নেতকর্মীদের সাথে যুক্ত ছিলেন তারেক রহমান। এরপর অন্য জেলা পর্যায়ে বৈঠক চলছিল। পরে অন্যরা বাগানবাড়ি থেকে বেরিয়ে গেলেও ওই বাড়ির ভেতরেই ছিলেন শহিদুর রহমান স্বপন। পরে পুলিশ অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে তাকে আটক করে। এ সময় ল্যাপটপ ও প্রজেক্টরও জব্দ করা হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart