1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

বন্দরে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, যাত্রীদের ক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস :
  • শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১৮৬
বন্দরে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, যাত্রীদের ক্ষোভ

বন্দর উপজেলার বিভিন্ন রুটে গনপরিবহনের ভাড়া আশংকাজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। এতে চরম ক্ষোভ দেখা দিয়েছে যাত্রী সাধারণদের মাঝে।

যাত্রীরা জানান, বিশেষ করে বন্দর উপজেলার মদনগঞ্জ -মদনপুর রুটে চলাচলরত গণপরিবহনের মধ্যে বাস, সিএনজি ও ইজি বাইকের ভাড়া অনেককাংশ বৃদ্ধি পেয়েছে। পূর্বে একজন যাত্রী মদনগঞ্জ বাসস্ট্যান্ড হইতে মদনপুর বাসস্ট্যান্ড গিয়ে বাস ভাড়া দিত ২০ টাকা। এখন একজন যাত্রী মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে উঠে মদনপুর বাসস্ট্যান্ডে গিয়ে বাস ভাড়া গুনতে হচ্ছে ৩০ টাকা।
এছাড়াও মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে মদনপুর বাসস্ট্যান্ড পর্যন্ত সিএনজির পূর্বে ভাড়া ছিল ২৫ টাকা । এখন ওই পথে একজন যাত্রীকে সিএনজি ভাড়া গুনতে হয় ৩০ থেকে ৩৫ টাকা। বন্দরের বিভিন গুরুত্বপূর্ন রুটে ভ্রাম্যমান আদালতের অভিযান না থাকায় এ সুযোগে গণপরিবহনের মালিক ও শ্রমিকরা সাধারণ যাত্রীদের নানা অজুহাত দেখিয়ে তাদের কাছ থেকে প্রতিদিন হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

আরো পড়ুন :নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ১৬ জন

এ ছাড়াও এ রুটে ইজিবাইকের ভাড়াও বৃদ্ধি করা হয়েছে বলে সাধারণ যাত্রীরা এ অভিযোগ তুলেছে। মদনগঞ্জ-মদনপুর সড়কসহ বন্দরে বিভিন্ন রুটে অতিরুক্ত গণপরিবহনের ভাড়া বৃদ্ধির কারণে সাধারণ যাত্রীরা পরেছে চরম বিপাকে। সরকারি নীতিমালা না মেনে বন্দরে বিভিন্ন গণপরিবহনের মালিক সমিতি ও শ্রমিক কমিটির অসাধু কর্মকর্তারা উক্ত রুটে ভাড়া বৃদ্ধি করায় চরম ক্ষোভ প্রকাশ করেছে ওই রুটে চলাচলরত যাত্রী সাধারণরা।

গণপরিবহনের অতিরিক্ত ভাড়া থেকে রেহাই পাওয়ার জন্য বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের জরুরি হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগি যাত্রী সাধারন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart