1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ধর্ষণ ও কিশোরগ্যাং করোনার চেয়েও ভয়াবহ: পুলিশ সুপার

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ১২৬

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মো: জায়েদুল আলম বলেছেন, নারায়ণগঞ্জে ধর্ষণ এবং কিশোরগ্যাং কালচার করোনার চেয়েও ভয়াবহ মহামারিতে রূপ নিয়েছে। তিনি বলেন, অভিভাবক, শিক্ষকমন্ডলী, জনপ্রতিনিধিসহ সামাজিকভাবে প্রতিরোধ করতে না পারলে সমাজের এই দুই অপরাধ দমন করা সম্ভব হবে না।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় আয়োজিত কমিউনিটি পুলিশিং ওপেন হাউস ডে-তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার আরো বলেন, আমাদের সবার অসচেতনতার কারণেই ধর্ষক ও কিশোর গ্যাংসহ বিভিন্ন অপরাধি সৃষ্টি হচ্ছে। যা ভয়াবহ অবস্থায় রূপ নিয়েছে। গত ১০ মাসে জেলায় ১০১টি ধর্ষণ মামলা নথিভুক্ত হলেও এর মধ্যে ৮৪টি মামলার ঘটনা পাপ্ত অপ্রাপ্ত বয়সের ছেলে-মেয়ের প্রেমঘটিত ব্যাপার এবং বাকি অধিকাংশ মামলা পরকীয়া প্রেমের ঘটনা। ছেলে-মেয়ে এবং নারী-পুরুষের উভয়ের স্বেচ্ছায় শারীরিক সম্পর্ক সৃষ্টি হয়ে পরবর্তীতে অভিভাবকদের মাধ্যমে ঘটনাগুলো ধর্ষণ মামলায় রূপ নিচ্ছে। এছাড়া গত দশ মাসে জেলায় বিভিন্ন অপরাধের কারণে ১৪ হাজার অপরাধিকে আইনের আওতায় আনা হলেও অপরাধ বন্ধ হচ্ছে না। তাই পুলিশের একার পক্ষে ধর্ষণ ও কিশোরগ্যাং দমন করা সম্ভন নয় দাবি করে এসব অপরাধ নির্মূল করতে হলে পাড়া মহল্লায় কমিটি গঠনসহ সভা সমাবেশ ও সেমিনারের আয়োজন করে জনসচেতনতা বাড়ানোর আহবান জানান পুলিশ সুপার। পাশাপাশি ধর্মীয় চেতনায় সন্তানদের উদ্বুদ্ধ করতে অভিভাবকদের প্রতি তাগিদ দেন তিনি।
ওপেন হাউস ডে-র প্রশ্নোত্তর পর্বে উন্মুক্ত আলোচনায় ধর্ষণ ও কিশোরগ্যাং ছাড়াও মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, চাঁদাবাজি, ঝুট সন্ত্রাস, নদী দখল, বালু সন্ত্রাস, ফুটপাতের হকার ও যানজট সমস্যা নিয়েও সাধারণ নাগরিকদের মধ্যে অনেকে প্রশ্ন তোলেন। পুলিশের বিরুদ্ধে ফুটপাতে চাঁদাবাজি এবং মাদকের সাথে সম্পৃক্ততার নিয়েও অভিযোগ উঠে।
জবাবে পুলিশ সুপার এসব ব্যাপারে সরাসরি তাকে তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান। পুলিশের বিরুদ্ধে কোন ধরণের অপরাধের সাথে জড়িত থাকার প্রমান পেলে কঠোর ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন তিনি।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই ওপেন হাউস ডে-তে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি ইমরান সিদ্দিকী। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডা: মো: শাহনেওয়াজ চৌধুরি, সাধারণ সম্পাদক শাহ নিজাম, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটির এ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা এবং সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart