1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

নগরীর ফুটপাতে বছরের পর বছর বিদ্যুৎ চুরি, ঘুম ভাঙ্গলো ডিপিডিসির

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ২৪৪

নারায়ণগঞ্জ শহরের ফুটপাত জুড়ে অবৈধ বিদ্যুতের ব্যবহার দীর্ঘদিনের। ডিপিডিসির অসাধু একটি চক্রের সঙ্গে আতাঁত করে ফুটপাতের অস্থায়ী দোকানগুলো এই বিদ্যুৎ ব্যবহার হয়ে আসছিল। যাকে বলে বিদ্যুৎ চুরি। এই বিদ্যুৎ চুরি করে চক্রটি লাভবান হলেও সরকার বঞ্চিত হয়েছে রাজস্ব থেকে। প্রতিদিন হাজার হাজার টাকা হতিয়ে নিয়েছে চক্রটি। যার বাৎসরিক হিসেব কোটি টাকা ছাড়িয়ে যাবে। বছরের পর বছর ধরে এই বিদ্যুৎ চুরি হয়ে আসলেও ডিপিডিসির ঘুম ভাঙ্গেনি কর্ত ব্যক্তিদের। তারা অবৈধ এই প্রক্রিয়ার বিষয়টি জেনেও না জানার ভান করেছিল। কিন্তু গত ৪ আগস্ট ফতুল্লার পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ৩৪ জনের প্রাণহানী ঘটে। গ্যাস পাইপের লিকেজ থেকে গ্যাস জমে বৈদ্যুতিক স্পার্ক থেকে এই বিস্ফোরণ ঘটে। তাছাড়া মসজিদের বিদ্যুতের একটি বৈধ সংযোগ থাকলেও আরেকটি ছিল অবৈধ। বিস্ফোরণের পর টনক নড়ে তিতাস ও বিদ্যুৎ বিভাগের। তিতাস ঘটনার পর থেকে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান শুরু করলেও ডিপিডিসি ঘুমেই ছিল। কারণ ঘুম ভাঙ্গলে ডিপিডিসির চক্রটির অবৈধ আয় বন্ধ হয়ে যাবে। তবে অনেক পরে হলেও বুধবার (৪ নভেম্বর) ডিপিডিসি নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নে অভিযানে নেমেছে। দু’টি সড়কের ফুটপাতে শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)। বুধবার বিকেলে শহরের প্রধান সড়ক বঙ্গবন্ধু সড়ক, শায়েস্তা খাঁ সড়ক ও সিরাজদ্দৌল্লা সড়কে অভিযান চালায় ডিপিডিসি। এ শাহ্জাহান নামে জনৈক এক ব্যক্তির বিরুদ্ধে এসব অবৈধ সংযোগ দেওয়ার অভিযোগ পেয়েছে বলে জানায় ডিপিডিসি।
ডিপিডিসির এনওসিএস নারায়ণগঞ্জ (পূর্ব) এর নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোরশেদ জানান, ফুটপাতে অবৈধ বিদ্যুৎ সংযোগের কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছিল। আমরা শহরের কালিরবাজার সিরাজদ্দৌলা সড়ক, ফ্রেন্ডস মার্কেট সংলগ্ন সড়ক, পুরাতন কোর্ট ও বঙ্গবন্ধু সড়কে অভিযান চালিয়ে কয়েক শতাধিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। যারা অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়েছে আমরা তাদের নাম ঠিকানা সংগ্রহ করছি। আমরা ইতিমধ্যে হকারদের কাছ থেকে শাহজাহানসহ কয়েকজনের নাম জানতে পেরেছি। প্রয়োজনে তাদের বিরুদ্ধে মামলা দায়েরসহ আইনগত পদক্ষেপ নেওয়া হবে। আমাদের অভিযান প্রতি সপ্তাহেই চলমান থাকবে।
প্রকৌশলী গোলাম মোরশেদের নেতৃত্বে উপস্থিত ছিলেন উপবিভাগীয় প্রকৌশলী মো. মাজেদুর রহমান, সহকারী প্রকৌশলী মো. জোনায়েদ হাসান নাজমুল, উপসহকারী প্রকৌশলী মো. ইশতিয়াক আহম্মেদ, মো. কুদরত আলী, মো. উজায়ের আহম্মেদ প্রমুখ। অভিযানকালে কয়েক শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart