1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন

আড়াইহাজারে অভিলাস বাসের বিরুদ্ধে যাত্রীদের ক্ষোভ বাড়ছে

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ১৭৬

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাস যাত্রীরা অভিলাস পরিবহনের মালিক, চালক ও হেলপারদের কাছে জিম্মি হয়ে পড়েছে। ফলে যাত্রীরা ঝুঁকি নিয়ে অটো রিকশাযোগেও চলাচল করছে। এ সুযোগে ইচ্ছামতো গলাকাটা ভাড়া আদায় করছে চালকরা।
যাত্রীরা জানায়, অভিলাষ পরিবহনের লক্কড়ঝক্কড় মার্কা যাত্রীবাহি গাড়ি দিয়ে প্রতিদিন আড়াইহাজার থেকে ঢাকায় যাওয়া-আসা করছে যাত্রীরা। প্রায় সময়ই রাস্তায় বাসগুলো বিকল হয়ে পড়ছে। এতে প্রতিদিন ঘরমুখো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফলে বাধ্য হয়ে অনেকে সিএনজিচালিত অটোরিকশা করেও চলাফেরা করছে। এতে যাত্রীদের গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। দীর্ঘদিন ধরে এর প্রতিবাদ করেও যাত্রীরা কোনো সুফল পাচ্ছে না। ফলে অসাধু চালক ও মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে তারা।
আড়াইহাজার নজরুল ইসলাম বলেন, বাসের ভেতর ও বাইরের অবস্থা অত্যান্তনাজুক। সিটিং সার্ভিস বলা হলেও যত্রতত্র যাত্রী ওঠানামা করা হচ্ছে। দূরত্বের তুলনায় অতিরিক্ত ভাড়া নেওয়া হয়। কখনো কখনো দুই-তিন ঘণ্টা দাঁড়িয়ে থেকে বাসে উঠতে হয়। বাধ্য হয়ে অনেকে জীবনের ঝুঁকি নিয়ে সিএনজিচালিত অটোরিশায় যাতায়াত করছে। আবার অনেক বাস যাত্রী নিয়ে রাস্তায় বিকল হয়ে যাচ্ছে। কাচঁপুরের পর থেকে লোকাল বাস হয়ে যায়। সকল যাত্রী উঠা নামা করে থাকে। যাতী নিয়ে গ্যাস নেওয়া নিষিদ্ধ হলে সব সময় জীবনের ঝুঁকি নিয়ে গ্যাস নেওয়া হচ্ছে।
নারী যাত্রী সাহিদা বলেন, ‘সুযোগ বুঝে আমাদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। প্রতিবাদ করেও কোনো লাভ হয় না। আমরা তাদের কাছে একপ্রকার জিম্মি হয়ে পড়েছি।’
পরিবহনটির ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিন বলেন, ‘আমাদের গাড়ির কোনো সংকট নেই। ঢাকা থেকে প্রতি ২০ মিনিট পর পর গাড়ি ছাড়া হচ্ছে।’ অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি তিনি অস্বীকার করেন।
আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন বলেন, খুব শীঘ্রই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart