1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:১১ অপরাহ্ন

৪৮ ঘন্টার আল্টিমেটাম দিলেন পলাশ

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ১৭৮

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রম উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেছেন, ৪৫ টাকার সুতার ববিনের ঘটনা নিয়ে শ্রমিকদের মধ্যে অরাজকতা সৃষ্টি করা হচ্ছে। এ ঘটনায় কারখানার মালিক এবং বিকেএমইএর সহসভাপতি মোহাম্মদ হাতেমের কাছে গিয়েছিলেন সমাধানের জন্য। তারা বলেছিলেন শনিবারের মধ্যে সমাধান হবে। কিন্তু শনিবার দেখা যায় কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।
রবিবার (১১ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মাইক্রো ফাইবার এর শ্রমিকদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।
তিনি বলেন, মালিককে প্রশ্ন করতে চাই, ৪৫ টাকার সুতার ববিন নিয়ে কাহিনী সেখান থেকে স্টাফদের দিয়ে ঘটনার সৃষ্টি করে জরিমানা করলেন ৫দশ টাকা। এটার উদ্দেশ্য কি? মাত্র ৪৫ টাকার সুতার ববিন ভেঙ্গেছে তার জন্য ৫দশ টাকা জরিমানা করে শ্রমিকদের মধ্যে অরাজকতা সৃষ্টি করেন। বর্তমান প্রেক্ষাপটে আমাদের জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সারা বাংলাদেশে জামাত-বিএনপি তথাকথিত বিপ্লবের নামে ধর্ষণ ইস্যুকে সামনে এনে দেশে অরাজকতা করার চেষ্টা করছে। আজকে এই অরাজকতাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে শ্রমিকদের উস্কানি দিয়ে রাজপথে নামানোর জন্য ষড়যন্ত্রের অংশ হিসেবে কারখানার মালিকের স্টাফরা এই ঘটনা ঘটিয়েছে।

তিনি বলেন, সর্বোপরি আমরা সমস্ত জনগোষ্ঠীর বিরুদ্ধে নয়। আমরা সমস্ত শ্রমিকরা ঐক্যবদ্ধভাবে সেইসব মালিকদের গুন্ডা-মাস্তান বাহিনীদের বিরুদ্ধে রুখে দাড়াবো। আগামী ৪৮ ঘন্টার মধ্যে যদি এই সমস্যার সমাধান না করা হয় তাহলে আমরা আবারো কর্মসূচি দিতে বাধ্য হবো। তখন মানববন্ধন নয় আমাদের বিক্ষোভ মিছিল নারায়ণগঞ্জের রাজপথ কাপাবে। তারপরেও যদি কর্ণপাত না করা হয় তাহলে যারা এই পরিস্থিতি সৃষ্টি করেছে সেইসব কুলাঙ্গারদের বিরুদ্ধে আমরা অন্যান্য কারখানার শ্রমিকদের নিয়ে নারায়ণগঞ্জের ৭৪ টি শ্রমিক সংগঠনকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

কাউসার আহমেদ পলাশ তৈরি পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাইক্রো ফাইবার গ্রুপের লিবার্টি নিটওয়্যার লিমিটেড, মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেডের বন্ধের বিষয়ে সমাধানের জন্য বিকেএমইএর সহসভাপতি মো. হাতেম নয় সভাপতি একেএম সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করেছেন।
সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করে পলাশ আরও বলেন, বিগত দিনে আপনি শ্রমিকদের অনেক সমস্যার সমাধান করেছেন। আপনার মাধ্যমে মালিক খুশি শ্রমিকও খুশি। কিন্তু আপনার সহসভাপতি মো. হাতেমের মাধ্যমে শ্রমিক-মালিক সম্বন্বয়ে একটি সমস্যার সুষ্ঠু সমাধান দিয়েছে এমন ইতিহাস নাই তার নারায়ণগঞ্জে। তার মাধ্যমে শ্রমিক জুলুম নির্যাতনের শিকার হয়েছে বারবার। তাই আপনার কাছে অনুরোধ এই বিষয় থেকে মো. হাতেমকে সরিয়ে আপনি নিজে এই ফ্যাক্টরির শ্রমিকদের সমস্যার সমাধান করেন।

এইসময় মাইক্রো ফাইবারের শ্রমিক জিয়াউদ্দিনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবির, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাত হোসেন সেন্টু, সাধারণ সম্পাদক রাজু, কার্যকরী সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart