1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

৩৫ দিনেও আড়াইহাজারের ৬ দলিল লেখক শোকজের জবাব দেননি

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১৮৫

নারায়ণগঞ্জেরআড়াইহাজারে সাব- রেজিস্ট্রার অফিসে প্রভাব বিস্তারসহ নানা অনিয়মের অভিযোগে কথিত ছয় দলিল লেখককে কৈফিয়ত তলবের পর ৩৫ দিন অতিবাহিত হলেও তারা তার জবাব দেননি। গত ১৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার মো. জিয়াউল হকের স্বাক্ষরিত নোটিশে তাদের প্রত্যেকের কৈফিয়ত তলব করা হয়। এদিকে এলাকাবাসী ও দলিল লেখকদের মধ্যে অনেকেই জানান, দলীয় প্রভাব বিস্তার করে দীর্ঘদিন ধরে অফিস কর্মচারীদের ভয়ভীতি দেখানোসহ সেবা গ্রহিতাদেরও হয়রানি করছে তারা। তাদের ভয়ে সবাই তটস্থ। নিরীহ দলিল লেখকরা তাদের নানা অপকর্মের প্রতিবাদ করতে সাহস করে না। তবে অনেকেই তাদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি করেছেন। সাব- রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, নোটিশে সহকারীকে অন্যত্র বদলি করার হুমকি দেয়া ও অফিসে অশালীন আচরণসহ ১০টি অনিয়মের অভিযোগ উল্লেখ করা হয়েছে। অভিযুক্তরা হলেন, দলিল লেখক কাজল ঢালী, নুরুল আমীন, জাকারিয়া ইকবাল, আমান উল্লাহ আমান ও সাজ্জাদ পারভেজ।

তাদের বিরুদ্ধে অভিযোগ হলো- কর্মকর্তার সহিত অশালীন আচরণ, সর্বশেষ খতিয়ান ও খাজনা রসিদ ব্যতীত দলিল করার অনুরোধ ও মানসিক চাপ প্রয়োগ, দলবদ্ধ হয়ে বিনা কারণে অফিসে অবস্থান করে নিয়মিত দাপ্তরিক কর্মকাণ্ডে বিঘ্ন সৃষ্টি, যথাযথ ফিস ও পে-অর্ডার ব্যতিত দলিল দাখিল, কর্মচারীদের সহিত অশোভন আচরণ ও হুমকি প্রদান, অফিসে উচ্চসুরে কথাবার্তা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে কাজের পরিবেশ নষ্ট করা, অবৈধ দাবি মানার জন্য তাদের সাথে বৈঠক বসতে বাধ্য করার চাপ প্রয়োগ, সহকারীকে অন্যত্র বদলি করার হুমকি প্রদান, দলিলের সিরিয়াল না মেনে আপনার দলিল আগে রেজিস্ট্রি করার অন্যায় আবদার ও অপ্রয়োজনে দল বেঁধে এজলাসের সামনে গল্প-গুজব করা। এতে কাজের পরিবেশ নষ্টসহ নিয়ম ভঙ্গের কারণে দলিল লেখক (সনদ) বিধিমালা- ২০১৪-এর বিধি ১২ অনুসারে কেন আপনাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা কৈফিয়ত তলব করা হলো। কৈফিয়ত তলবের জবাব অনতিবিলম্বে সংশ্লিষ্ট সাব-রেজিস্ট্রারের মাধ্যমে জেলা রেজিস্ট্রার বরাবর পাঠাতে বলা হয়েছে।
অফিস সূত্রে জানা গেছে, কৈফিয়ত তলবের ৩০ দিনেও কথিত ছয় দলিল লেখক তাদের জবাব দেয়নি। এ বিষয়ে জানতে অভিযুক্ত দলিল লেখক কাজল ঢালী বলেন, শোকজ নোটিস দেয়ার দুদিন পরই এর জবাব দিয়েছি আমরা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart