1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন

সোনারগাঁয়ে ৬ জেলের কারাদন্ড

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৭৪

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের অপরাধে নারায়ণগঞ্জ কোস্ট গার্ডের সহায়তায় মেঘনা নদী থেকে ৬ জেলেকে আটক ও দেড় লাখ মিটার টোনাজাল জব্দ করেছে সোনারগাঁও উপজেলা মৎস্য অফিস কর্মকর্তারা। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৬ জেলেকে ১ সপ্তাহ করে কারাদন্ড দেয়া হয় এবং জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়। রোববার (১৮ অক্টোবর) সেকালে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন।

সোনারগাঁ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার জানান, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে জাল ফেলে ইলিশ মাছ শিকারের অপরাধে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চরকিশোরগঞ্জ এলাকা থেকে দেড় লাখ মিটার টোনা জালসহ ইমরান, ইব্রাহিম, রাশেদ, রামিজ, হাবিবুর ও মাসুদ রানা নামের ৬ জেলেকে আটক করা হয়েছে। পরে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল মামুনের নেতৃত্ব ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ জেলেকে ১ সপ্তাহ করে কারাদন্ড দেয়া হয় এবং জব্দকৃত জালগুলোকে পুড়িয়ে দেয়া হয়।

তিনি আরো জানান, তাদের এ অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য মা ইলিশের প্রজনন নিশ্চিত করে চলতি মাসের ১৪ তারিখ থেকে টানা ২২ দিন ইলিশ মা ধরা, সরবরাহ ও মজুদ নিষিদ্ধ করেছে সরকার।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart