1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

সমন্বয় করে কাজ করলে ভালো সুফল পাওয়া যাবে : জেলা প্রশাসক

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১৮৬

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, ‘সমন্বয় করে কাজ করলে ভালো সুফল পাওয়া যাবে। আজকে মেয়র বা এমপিকে পেলে আরো ভালো হতো। লাফিফা জামালকে পেয়ে একটা হাই কোয়ালিটির সেমিনার প্রস্তাবিত হলো। এই সেমিনারে শহরের সকল ফার্মেসীগুলোকে সম্পৃক্ত করতে পারলে ভালো হতো। বাচ্চাদের কুইজ ক্লাব, রোবটিক্স এর সাথে সম্পৃক্ত করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে এই ভুমিকাগুলো পালন করতে হবে। এতে আগামীতে আমরা আরো হাজার লাফিফা জামাল পাবো।’
বুধবার (২৮ অক্টোবর) নারায়ণগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের দ্বিতীয় দিনের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
জেলা প্রশাসক আরো বলেন, ‘বর্জ্য কোথায় যাবে কীভাবে নেয়া হবে, এই বিষয়ে কাজ করতে হবে। ইলেক্ট্রনিক বর্জ্য আমাদের জন্য ভয়ঙ্কর। বিশ্বের অনেকগুলো উন্নত দেশ বুদ্ধি করে বিনামূল্যে বা কম খরচে অনেক উপহার দিয়ে যায়। সেগুলো মূলত আমাদের দেশটাকে ডাম্পিংয়ের দেশ বানানোর চেষ্টা। মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় অনেকগুলো বিষয় আছে। হাসপাতাল, ক্লিনিক, ফার্মের্সীগুলোতে আমরা ল্যাব টেষ্ট করতে পারছি না। আর আমাদের খেয়াল রাখতে হবে, আমার বর্জ্য যেন অন্য কারো ক্ষতির কারণ না হয়।’
মো. জসিম উদ্দিন আরও বলেন, নগর পরিকল্পনা কর্মকর্তার অনেক করণীয় আছে, মেয়রকে বুঝানোর দায়িত্ব তার। এখন রাজউক সরাসরি কাজ করে না। ইউনিয়ন ক্ষেত্রে নগর পরিকল্পনা বিভাগকে দায়িত্ব নিতে হবে। আমাদের জনবল নেই এই কথা না বলে, ওয়ার্ড কাউন্সিলরদের আরো ব্যবহার করতে হবে।
নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানার সভাপতিত্বে এবং নারায়ণগঞ্জ কলেজের শিক্ষক আরিফ মিহির এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম, সহকারী জেলা শিক্ষা আফিসার আফরোজা ভানু, নারায়ণণগঞ্জ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইকবাল হোসেন, এবং আনলাইনে জুম এপস এর মাধ্যমে কনফারেন্সে যোগ দেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লাফিফা জামাল, নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের প্রভাষক খন্দকার আবুল বাশারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart