1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

মাত্র একদিনের প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ২৩২

সিনেমার পর্দায় দেখলেও এই প্রথমবারের মতো বাস্তবে ঘটেছে এমন ঘটনা। বুধবার (৭ অক্টোবর) ফিনল্যান্ডে একদিনের জন্য প্রধানমন্ত্রী হলেন ১৬ বছরের এক কিশোরী।

সে দেশের প্রধানমন্ত্রী সানা মারিন এক দিনের জন্য নিজের দায়িত্ব তুলে দিয়েছিলেন ওই কিশোরীর হাতে। নারী অধিকার রক্ষা প্রচার অভিযান সবার সামনে তুলে ধরতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছিল দেশটিতে।

একদিনের জন্য দেশের প্রধানমন্ত্রী হয়ে উচ্ছ্বসিত ১৬ বছরের আভা মুরতো। দক্ষিণ ফিনল্যান্ডের ভাস্কাইয়ের বাসিন্দা আভা পরিবেশ ও মানবাধিকার নিয়ে কাজ করে। একদিনের প্রধানমন্ত্রী হয়ে দেশের আইনব্যবস্থা বিষয়ে নতুন জিনিস শিখেছে বলে সে জানিয়েছে সংবাদমাধ্যমকে।

নিজের উচ্ছ্বাস গোপন না করে ফিনল্যান্ডে একদিনের প্রধানমন্ত্রী আভা বলেছে, ‘সিদ্ধান্ত নেওয়া মেয়েদের নিজেদের বুঝতে হবে। প্রযুক্তির ব্যাপারে তারা যে ছেলেদের সঙ্গে পাল্লা দিতে পারে, এ কথাও মাথায় রাখতে হবে।’ আভা মনে করে, ছোটদের কাছ থেকেও বড়দের অনেক কিছু শেখার আছে।

ফিনল্যান্ডের বর্তমান প্রধানমন্ত্রী ৩৪ বছর বয়সি সানা মারিন বিশ্বের কনিষ্ঠতম রাষ্ট্রপ্রধান। গত ডিসেম্বরে তাদের জোট সরকার ফিনল্যান্ডের ক্ষমতায় এসেছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart