1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:১০ অপরাহ্ন

মহানবীকে নিয়ে ব্যঙ্গ, চাষাড়ায় ফ্রান্স প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ১৬৭

ফ্রান্সে রাসূল সা. এর ব্যঙ্গ কার্টুনের প্রতিবাদে ফ্রান্সের প্রেসিডেন্ডের কুশপুত্তলিকা দাহ করেছে ইসালামী আন্দোলন বাংলাশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখা। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকালে প্রতিবাদ সমাবেশ শেষে চাষাড়া শহীদ মিনার প্রাঙ্গনে কুশপত্তলিকা দাহ করার পর নগরীতে মিছিল বের করা হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নূর হোসেন-এর সভাপতিত্বে ফ্রান্সে প্রকাশ্যে রাসূল সা. এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে দেশব্যাপী এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
প্রতিবাদ সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত করেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিম বিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে। অন্যথায় বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের ঘোষণা ফ্রান্সকে বয়কট এবং ফ্যান্সের পণ্য বর্জন কর্মসূচির সাথে একাত্ততা ঘোষণা করেন তিনি।


তিনি বলেন, জাতিসংঘ বিশ্বব্যাপী অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠার দায়িত্ব নিয়ে তা প্রতিষ্ঠা লাভ করলেও মুসলমানদের স্বার্থ রক্ষায় জাতিসংঘ ব্যর্থ হয়েছে। তিনি জাতিসংঘ এবং ওআইসিকে ফ্র্যান্সের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ করার আহবান জানান। তিনি বাংলাদেশ সরকারকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের জন্য দাবি জানান। মুসলমানদের পক্ষে অবস্থান নিতে ব্যর্থ হলে দেশবাসী সরকার থেকে মুখ ফিরিয়ে নিবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর ও জেলার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মিছিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদী, দীনি সংগঠন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও নগরের সেক্রেটারি যথাক্রমে মাও. শাহআলম কাঁচপুরী ও মুহা. সুলতান মাহমুদ, জেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ আমিন উদ্দিন, জেলার প্রচার সম্পাদক মাও. আমান উল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলন নগর ও জেলার সভাপতি যথাক্রমে আলহাজ্ব শেখ হাসান আলী ও ওমর ফারুক, ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি এম. শফিকুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি ডা. মিজানুর রহমান বিভিন্ন থানার নেতৃবৃন্দ।
প্রধান বক্তা বলেন, মুসলমানরা তাদের নবী মুহাম্মদ সা. কে তাদের প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। মহানবীর অপমান মুসলমানরা সহ্য করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে তাদের হিংসাত্মক মনোভাব প্রকাশ করেছে। তিনি বলেন, ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে বিশ্বব্যাপী অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছে। ফ্রান্সের ধর্মবিরোধী এ অবমাননা বিশ্বমুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে।
ভারপ্রাপ্ত সভাপতি নূর হোসেন বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে এবং নবীপ্রেমিকরা ফ্রান্সের সকল পণ্যবর্জন করতে বাধ্য হবে। তিনি বিশ্বশান্তির দূত হযরত মহানবী (সা.) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart