1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:১৮ অপরাহ্ন

মদনপুরে ছাত্র সমাজের উদ্যোগে ধর্ষণ বিরোধী মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ২৭৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার হাড়িয়ায় ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ সহ সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণ, নোয়াখালীতে নারীর ওপর নির্মম নির্যাতন এবং সারা দেশে ধর্ষণ-নিপীড়নের প্রতিবাদে ধর্ষণ ও ধর্ষক মুক্ত বাংলাদেশ গড়ার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুরে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।
বুধবার (৭ অক্টোবর) সকালে মদনপুরের বাস স্ট্যান্ডের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে অংশ নিয়েছেন নারায়ণগঞ্জ তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ মহিলা কলেজ, সোনারগাঁ সরকারি কলেজ, কদমরসূল কলেজ, হাজী ইব্রাহীম আলম চান কলেজ, আড়াইহাজার সরকারি কলেজ, সফর আলী কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। এ ছাড়া বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরাও এই কর্মসূচিতে যুক্ত হোন।
মানববন্ধনের মূল আহবায়ক গণমাধ্যমকর্মী কামরুজ্জামান রানা জানান, ধর্ষণ ও ধর্ষক মুক্ত একটি সুন্দর এবং পরিচ্ছন্ন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে ধর্ষকের সর্বোচ্চ/দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একদল অদম্য তরুণ ছাত্র-ছাত্রীদের কে সাথে নিয়ে রাস্তায় মানববন্ধনে দাঁড়িয়েছি। আমরা জানি ধর্ষকের কোন ধর্ম-বর্ণ, জাতি বা কোন দলের না। আমাদের সমাজে মানুষ নামের এই অমানুষ গুলোর কোন স্থান নেই। আমাদের মা ও বোনদের জন্য সুষ্ঠ ও নিরাপদ একটি সমাজ ব্যবস্থার দাবিতেই আজকের মানববন্ধন।
মানববন্ধনে শিক্ষার্থীদের দাবি গুলো ছিল ধর্ষণ আইন সংশোধনের মাধ্যমে সর্ব্বোচ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা, ধর্ষণ প্রতিরোধে প্রতিটি জেলায় র্যা ব/বিজিবি/পুলিশের যৌথ টাস্কফোর্স গঠন করা, ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মধ্যে বিচারকার্য সম্পাদনা নিশ্চিত করা, ধর্ষিতার বিনা মূল্যে চিকিৎসা এবং তার পরিবারকে রাষ্ট্রের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা প্রদান করা, ইতিপূর্বে সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মধ্যে সম্পন্ন করা, ধর্ষণ ও অপরাধ প্রতিরোধে নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন করা, ধর্ষণকারী ও তার পরিবারকে সামাজিক ভাবে বয়কট করা এবং আশ্রয়দাতাদের আইনের আওতায় আনতে হবে।
এসময় নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও জনসাধারণের মধ্য থেকে আফরিন ইরা, নজরুল ইসলাম শুভ, নোবেল মীর, সোহেল রানা বক্তব্য রাখেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart