1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

না.গঞ্জে করোনায় মৃত ২০ পরিবারের সদস্যদের সহায়তা প্রদান

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ১৩৪
নারায়ণগঞ্জে করোনায় মৃত বিশ পরিবারের সদস্যদের শিক্ষা ও কর্মসংস্থান সহায়তা দিয়েছে যৌথভাবে চারটি স্বোচ্ছাসেবী সংগঠন। রোববার (৪ অক্টোবর) বিকেলে শহরের বালুরমাঠ এলাকায় আনুষ্ঠানিকভাবে এই সহায়তা প্রদান করা হয়।
করোনা মহামারি দূর্যোগকালীন সময়ে মানবতার সেবায় বিশেষ অবদান রাখা টাইম টু গীভ, টীম খোরশেদ থার্টিন, টীম আর টুয়েলভ এবং হেল্প দ্য ওয়ানস ইন নীড নামে চারটি স্বোচ্ছাসেবি সংগঠন এর আয়োজন করে। তাদের সহযোগিতা করেছে লায়নস ক্লাব অব নারায়ণগঞ্জ, লায়নস ক্লাব অব নারায়ণগঞ্জ পার্পল এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক সংগঠন প্রিসিলা ফাউন্ডেশন।
নগরীতে করোনায় মৃত্যু হওয়া ব্যক্তিদের মধ্যে সবচেয়ে অসহায় বিশটি পরিবারকে চিহ্নিত করে তাদের কর্মসংস্থানের জন্য ১১টি পরিবারকে ১১টি সেলাই মেশিন, ২টি প্রতিবন্ধি পরিবারকে দুইটি হুইল চেয়ার এবং ৫টি বেকার পরিবারের ৫জন যুবককে ফুডপান্ডায় কর্মসংস্থানের ব্যবস্থাসহ ৫টি বাই সাইকেল প্রদান করা হয়। এছাড়া ২টি পরিবারের নবম শ্রেণীর ২ মেধাবী ছাত্রকে শিক্ষা উপবৃত্তি বাবদ স্থয়ীভাবে লেখাপড়ার যাবতীয় খরচ চালানোর দায়িত্ব নেয়াসহ নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।
সহায়তা প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন জাতীয় ক্রীড়া সংগঠক কুতুবউদ্দিন আকসির, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকনসহ স্থানীয় বিশিষ্টজনরা। আয়োজকদের মধ্যে ছিলেন সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।
আয়োজকদের মধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, জেলায় করোনায় মৃত্যু হওয়া অন্যান্য ব্যক্তিদের তালিকা তৈরি করে তাদের পরিবারের খোঁজ খবর নিয়ে দেখা গেছে অধিকাংশ পরিবার কর্মহীন হয়ে পড়েছে। তাই তাদের সহযোগিতায় যৌথভাবে এই উদ্যোগ নেয়া।
পর্যায়ক্রমে মৃত অন্যান্য পরিবারগুলোকেও সহায়তা প্রদান করা হবে বলে জানান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart