1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

নারীবাদীদের হুশিয়ারী দিলেন এনায়েতুল্লাহ আব্বাসী

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৩৩৬

তাহরিকে খাতমে নুবুয়্যাত বাংলাদেশের আমীর শায়খুল হাদীস মুফতি ড. সাইয়েদ এনায়েতুল্লাহ আব্বাসী বলেছেন, উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ দক্ষিন এশিয়ার মধ্যে মডেল। ‘বাংলাদেশের অনেক অর্জন আছে। কিন্তু সব অর্জনকে ধূলিসাৎ করে দিয়েছে মাদক, সন্ত্রাস আর ধর্ষণ।

তিনি বলেন, বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র হওয়া যে পরিমাণ ধর্ষণ হচ্ছে সেটা অনাকাংখিত। আর এর পিছনে আমি ৪টি কারণ দেখি। প্রথম হচ্ছে পর্দা। শরিয়তে নারী, পুরুষের পর্দার বিধান রয়েছে। কিন্তু স্কুল, কলেজে, বিশ্ববিদ্যালয়, বাজারে তা পালন করা হচ্ছে না। ফলে ধর্ষণ মহামারী আকার ধারণ করেছে। তাই পর্দাকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা করতে হবে। দ্বিতীয় কারণ হচ্ছে ত্রুটিপূর্ণ শিক্ষা। ত্রুটিপূর্ণ শিক্ষার কারণে এমসি কলেজের শিক্ষিত ছেলেরা ধর্ষণ করতে পেরেছে। তাই প্রাইমারি থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত কোরআন হাদিস শিক্ষা দিতে হবে। তৃতীয় হলো, ত্রুটিপূর্ণ আইন। ব্রিটিশদের করা আইনে ধর্ষণ থামানো যাবে না। তাই ইসলামী আইন প্রতিষ্ঠা করতে হবে এবং ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদন্ড দিতে হবে এবং চতুর্থ কারণ হলো, ভারতীয় স্যাটেলাইট চ্যানেল। এই সব চ্যানেলে পর্ণ ছবি দেখায় যা আমাদের যুবকদের যৌন সুড়সুড়ি দেয়। তাই ভারতীয় সকল ছবি নিষিদ্ধ করতে হবে।’

শুক্রবার (৯ অক্টোবর) বাদ জুমা সিদ্ধিরগঞ্জের পাঠানটুলি এলাকায় তাহরিকে খাতমে নুবুয়্যাত বাংলাদেশ আয়োজিত ধর্ষণ, দুর্নীতি, খুন ও গুম প্রতিরোধে ইসলামি আইন বাস্তবায়নের দাবিতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

‘মাদ্রাসা, ওয়াজ বন্ধের দাবি করো, এই দুঃসাহস তোমাদের কে দিয়েছে? যারা ওয়াজ করে, ওয়াজ শোনে, মাদ্রাসায় পড়ে, পড়ায় তাদের দ্বারা ধর্ষণের একটি ঘটনাও দেখাতে পারবে না। ধর্ষণের সঙ্গে তোমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষকরা সম্পৃক্ত। টিএসসি’র মোড়ে কোনো নারী তাদের সম্ভ্রব নিয়ে যেতে পারে না। নেশা আর ধর্ষকের প্রজনন ক্ষেত্র বানিয়েছ বিশ্ববিদ্যালয়কে। যদি ধর্ষণের জন্য বন্ধ করতে হয়, বিশ্ববিদ্যালয় বন্ধ করো।’

তিনি নারীবাদিদের উদ্দেশ্য করে বলেন, নারীবাদীরা শুনে রাখো, আলেম ওলামা, ইসলাম, ওয়াজ মাহফিলের দিকে চক্ষু দিলে লক্ষ কোটি তৌহিদি জনতা তোমাদের চক্ষু খুলে ফেলবে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart