1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

নারায়ণগঞ্জে শিশু আকিব হত্যায় অপহরণকারীর ফাঁসি

নারায়ণগঞ্জ টাইমস :
  • বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১৫৩

নারায়ণগঞ্জের বন্দরে শিশু আকিবকে অপহরণ করে মুক্তিপন না পেয়ে হত্যা শেষে লাশ গুম করার মামলার রায়ে রতন নামে এক অপহরণকারীকে পৃথক ধারায় যাবজ্জীবন ও অর্থদন্ডসহ মৃত্যুদন্ড দিয়েছেন আদালত।
বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মোহাস্মদ শাহিন উদ্দিন এ রায় ঘোষনা করেন। দন্ডিত আসামী রতন কুমিল্লা জেলার মেঘনা থানার মির্জাগঞ্জ গ্রামের মৃত.জয় মিয়ার ছেলে। সে নারায়ণগঞ্জের বন্দর স্পাহানী এলাকায় রাজ্জাক মিয়ার বাড়িতে ভাড়ায় থেকে এ অপহরন ও হত্যার ঘটনা ঘটায়। ঘটনার পর থেকেই সে র‌্যাবের হাতে আটক হয়ে কারাগারে বন্দি রয়েছে।
আদালতের স্পেশাল পিপি এডভোকেট রকিব উদ্দিন জানান, ২০১৫ সালের ২৩ নভেম্বর বিকেলে বন্দর স্পাহানী একরামপুর এলাকার জামাল উদ্দিনের ৫ বছর বয়সী শিশু সন্তান আকিব বাড়ির সামনে খেলাধুলা করছিলো। এসময় রতন কৌশলে আকিবকে অপহরণ করে নিয়ে যায়। এরপর ফোন করে আকিবের বাবার কাছ থেকে ২০ হাজার টাকা মুক্তিপন দাবি করে রতন। দাবিকৃত টাকা না পেয়ে আকিবকে জবাই করে হত্যা শেষে বন্দর জাকির শাহের মাজারের পিছনে একটি ডোবায় লাশ গুম করে রাখে। ঘটনার ৪ দিন পর র‌্যাব-১১ এর সদস্যরা রতনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যাকান্ডের কথা স্বীকার করে এবং আকিবের লাশ দেখিয়ে দেয়। পরে পুলিশ রতনকে আদালতে প্রেরন করলে সে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
পিপি আরো জানান, আদালত রায়ে রতনকে অপহনের একটি ধারায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন একই সঙ্গে মুক্তিপন দাবির আরেকটি ধারায় মৃত্যুদন্ড দিয়েছেন। এছাড়া আদালত রায়ে আকিবকে হত্যা করার অভিযোগে আরেকটি ধারায় রতনকে আরেকবার মৃত্যুদন্ড দিয়েছে এবং এক লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ আদায় করে বাদীকে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আাদলত।
রায়ে আকিবের বাবা জামাল সন্তুষ্ট প্রকাশ করে উচ্চ আদালতে রায়টি বহাল রাখার দাবি জানান।

 

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart