1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

জেলা পরিষদে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন কোর্সের উদ্বোধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ১৪১

নারায়ণগঞ্জ জেলা পরিষদ কর্তৃক বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন কোর্সের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষন কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা কে এম রাশেদুজ্জামান।
এসময় আনোয়ার হোসেন বলেন, আমি মনে করি জেলা পরিষদ একটি সেবামূলক প্রতিষ্ঠান। বেকার যুবসমাজকে যদি আমরা বিনা মূল্যে প্রশিক্ষন দিয়ে সার্টিফিকেট প্রদান করি তাহলে তারা সেই প্রশিক্ষন নিয়ে একটা চাকরীর সংস্থান করতে পারবে। যারা আমাদের এখান থেকে প্রশিক্ষন নিয়েছে আজকে তারা তোমাদের প্রশিক্ষন দিচ্ছে। তোমরাও প্রশিক্ষন নিয়ে অন্যদের প্রশিক্ষন দিতে পারবে। বেকার যুব সমাজের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার জন্য জেলা পরিষদ প্রশিক্ষনের ব্যবস্থা করেছে। আমরা নারীদের সেলাই শিক্ষার প্রশিক্ষন দিয়ে তাদের বিনামূল্যে সেলাই মেশিন দিয়েছি এতে করে তাদের একটা আয়ের পথ হয়েছে। বিনামূল্যে অসহায়দের রিকশা, ভ্যান দেই, প্রতিবন্ধীদের হুইল চেয়ার দেই। কারণ একজন প্রতিবন্ধি তা কিনতে পারে না। এছাড়াও আমরা ফুড প্রসেসিং, হস্তশিল্পসহ নানা বিষয়ে প্রশিক্ষন দিয়ে থাকি। এসব প্রশিক্ষন আমরা জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে করে থাকি। জেলা পরিষদ সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা লাভ করার জন্য আমরা এসব করে থাকি।
তিনি আরও বলেন, জেলা পরিষদ সম্পর্কে জানতে জানতেই আমার চারটা বছর চলে গেছে। জেলা পরিষদ কি, জেলা পরিষদের কাজ কি, জেলা পরিষদ কি কি করতে পারে কি পারে না এসব জেনেছে এতোদিন। তবে জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে ইতমধ্যে জেলা পরিষদকে নারায়ণগঞ্জবাসীর কাছে পরিচিত করে তুলতে সক্ষম হয়েছি। উন্নয়নের ধারা অব্যাহত আছে। আগামীতেও থাকবে, ইনশাআল্লাহ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart