1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

রূপগঞ্জ ও সোনারগাঁয়ে ২টি কারখানা সীলগালা, জরিমানা লাখ টাকা

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩

নিষিদ্ধ পলিথিন ও ভেজাল তেল উৎপাদনের অভিযোগে নারায়ণগঞ্জের রুপগঞ্জ ও সোনারগাঁয়ে দুটি কারখানা সিলগালা করেছে র‌্যাব-১১ এর ভ্রাম্যমান আদালত। প্রতিষ্ঠান দুটি হলো-সোনারগাঁয়ের মঙ্গলেরগাও এলাকায় ‘সাফায়েত এন্টারপ্রাইজ’ ও রূপগঞ্জের তারাব পৌরসভা এলাকার ‘আরাফ এডিবল ফুড প্রোডাক্টস’। এরমধ্যে সাফায়েত এন্টারপ্রাইজকে নিষিদ্ধ পলিথিন উৎপাদনের দায়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬ (ক) ধারা অনুযায়ী পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কর্তৃক উক্ত ফ্যাক্টরী সীলগালা করা হয় এবং ৯১৪ কেজি নিষিদ্ধ পলিথিন ও ১৫০ কেজি পিপি দানা উদ্ধার করা হয়। অন্যদিকে দেশের বিভিন্ন এলাকা হতে খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপনন করার অপরাধে ‘আরাফ এডিবল ফুড প্রোডাক্টস’ ফ্যাক্টরীর মালিক মোঃ এবাদত হোসেন খান (৩৫)’কে হাতে-নাতে আটক করা হয়। পরে র‌্যাবের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান উক্ত অপরাধ আমলে নিয়ে খাদ্য নিরাপদ আইন ২০১৩ এর ৩৯ ধারা অনুযায়ী ১ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।
সোমবার (৩১ আগস্ট) বেলা ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-১১ জানায়, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, সাফায়েত এন্টারপ্রাইজ সরকারি আইন লঙ্ঘন করে দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মঙ্গলেরগাও এলাকায় একটি ফ্যাক্টরী ভাড়া নিয়ে নিষিদ্ধ পলিথিন উৎপাদন করে নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল। এই নিষিদ্ধ পলিথিন ও পলিথিন তৈরীর কাঁচামাল জনস্বাস্থ্য ও পরিবেশের জন্য মারাতœক হুমকি স্বরূপ। অপরদিকে ‘‘আরাফ এডিবল ফুড প্রোডাক্টস’’ নামক ফ্যাক্টরী সংশ্লিষ্ট সরকারি সংস্থার অনুমোদন ব্যতীত খোলা ভোজ্য তেল বিভিন্ন ব্যান্ডের নামে বোতলজাত করে আসছিল। উক্ত প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নিন্মমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভোজ্য তেল নারায়ণগঞ্জ, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছে বলে উক্ত ফ্যাক্টরীর মালিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart