1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

মুফতি জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোড অবরোধ

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪১

ফেসবুকে হেফাজতে ইসলামের সদ্য প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটুক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে সুন্নতে ওয়াল জামায়াতের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোড অবরোধ করেছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়কে বসে পড়ে তারা বিক্ষোভ করে। এসময় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

“জেলের তালা ভাঙ্গবো জিহাদী ভাইকে আনবো। জিহাদী ভাইয়ের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই। ” এমন নানা শ্লোগান দিতে থাকে তারা।

এর আগে মঙ্গলবার সকালে মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে সুন্নতে ওয়াল জামায়াত।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক জসিম উদ্দিনের কাছে স্মারক লিপি দেবার উদ্দেশ্যে বিক্ষোভ মিছিল নিয়ে আসবার সময় সুন্নতে ওয়াল জামায়াতের নেতাকর্মীরা লিংক রোডে বসে পড়েন। এসময় তারা সড়কে অবস্থান করেই মুফতি আলাউদ্দিন জিহাদীর নিঃশর্ত মুক্তির দাবি জানান। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধের ফলে এসময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

এরআগে সোমবার (২১ সেপ্টেম্বর ) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত।

নারায়ণগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি মুফতি আলী আকবরের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সভাপতি মাঈনুদ্দিন, বিশ্ব জাকির মঞ্জিলের খাদেম মেহেদী হাসান, ইসলামী কেন্দ্রীয় ছাত্রসেনার সাবেক সভাপতি মাওলানা মুসা, নারায়ণগঞ্জ ইসলামী ছাত্রসেনার সভাপতি রাহাত হোসেন, গলাচিপা মসজিদের খতিব কাওসার আহমেদ ফারুকী, বন্দর বাইতুল আমান জামে মসজিদের খতিব সিরাজুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আলাউদ্দিন জিহাদীর ফেসবুক আইডি গত কয়েকদিন আগে হ্যাক হয়েছিলো। হ্যাক হওয়ার পর তার ফেসবুক পেজ থেকে হ্যাকাররা আল্লামা শফীকে নিয়ে কুরুচিপূর্ণ কিছু কথা পোস্ট করে। তিনি তার আইডিটি উদ্ধার করার পর সেই পোস্টগুলো ডিলেট করে দিয়েছিলেন। এবং তখনই সাথে সাথে তার আইডি হ্যাক হওয়ার বিষয়ে তিনি ফতুল্লা মডেল থানার একটি সাধারণ ডায়েরীও দায়ের করেছিলেন। কিন্তু পুলিশ সে ঘটনার তদন্ত না করে তাকে মিথ্যা মামলায় গ্রেফতার করেছে। আলাউদ্দিন জিহাদীকে ছুটকো একটি ঘটনার জন্য গ্রেফতার করা হয়েছে। যদি তাকে ২৪ ঘন্টার মধ্যে নিঃশর্ত মুক্তি না দেওয়া হয় তাহলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আমরা বড় রকমের আন্দোলনে যাবো। তার মুক্তির প্রয়োজনে দরকার পড়লে আমরা রাজপথে রক্ত ঢেলে দেব।

বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী যখন যুদ্ধাপরাধীদের শাস্তির জন্য কথা তুলেছিলেন তখন যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে নারায়ণগঞ্জ থেকে সর্বপ্রথম তার হয়ে আমরাই আন্দোলন করেছিলাম। কিন্তু আজ তিনি কওমীদের সঙ্গ দিচ্ছেন। আমরা আলাউদ্দিন জিহাদীর মুক্তি কামনা করছি। যদি তাকে মুক্তি না দেওয়া হয় তাহলে দেশে অরাজকতার সৃষ্টি হলে আমরা দায়ী থাকবো না। এর জন্য দায়ী থাকবে সরকার নিজে।

প্রসঙ্গত, গত রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে ফতুল্লার মাহমুদপুর এলাকা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলামের সদ্য প্রয়াত আমির আল্লামা শফীকে নিয়ে কটুক্তির অভিযোগে মুফতি আলাউদ্দিন জিহাদীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করেছে পুলিশ। পরে সোমবার (২১ সেপ্টেম্বর) তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart