1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন

মসজিদে বিস্ফোরণ: তিতাসের তদন্ত প্রতিবেদন নিয়ে নিহতদের স্বজনদের অসন্তোষ

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩৯

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাহ জামে মসজিদে বিস্ফোরনের ঘটনায় তিতাস গ্যাস কতৃপক্ষের গঠিত তদন্ত কমিটির রিপোর্টে অসন্তোষ প্রকাশ করেছে নিহতদের পরিবার, এলাকাবাসী এবং মসজিদ কমিটি। তারা জানান, তিতাস তাদের দায় এড়ানোর জন্য নিরেপেক্ষ রিপোর্ট প্রকাশ করেনি।
নারায়ণগঞ্জের মসজিদের বিস্ফোরনরে দূর্ঘটনায় বৃহস্পতিবার তিতাসের তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করেন। রিপোর্টে গত ৪ সেপ্টেম্বর রাতে মসজিদের ভেতরে তিতাসের গ্যাস লিকেজের কারনে নিহত এবং আহত হওয়ার কারন হিসেবে মসজিদ কমিটির অবহেলা মূল কারন হিসেবে দায়ী করা হয়।

আরও পড়ুন মসজিদে বিদ্যুতের স্পার্ক থেকে অগ্নিকান্ড : তিতাসের তদন্ত কমিটি

এ রিপোর্টের প্রেক্ষিতে শুক্রবার জুম্মা নামাজের পর মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর তদন্ত প্রতিবেদন নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলে, তিতাস কর্তৃপক্ষ নিজেদের দায় এড়ানোর জন্য মসজিদ কমিটির উপর দোষ চাপিয়েছেন। তিতাস ঘটনাস্থাল পরিদর্শন করে এমন প্রতিবেদনে আমরা হতাশ।
এদিকে বিস্ফোরণে নিহত মসজিদের ইমাম মাওলানা আবদুল মালেক নেসারীর ছেলে নাইমুল ইসলাম জানান, তিতাস নিহতদের পরিবারের প্রতি যাতে ক্ষতিপুরন দিতে না হয় এজন্য তারা পায়তারা করছে। তিনি বলেন, পরিকল্পিত ভাবে তিতাস দায় এড়ানোর জন্য মসজিদ কর্তৃপক্ষকে দায়ী করছেন। এ তদন্ত প্রতিবেদন পুনরায় পর্যবেক্ষন করে আবার দিতে হবে। তিতাস তার দায় এড়ানোর চেষ্টা করলে নিহতদের পরিবার প্রয়োজনে আন্দোলনে যাবে।
তিতাসের তদন্ত রির্পোট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন নিহত অন্যান্য পরিবারও। তাদের অভিযোগ তিতাদের দেয়া তদন্ত প্রতিবেদনটি সঠিক নয়।
অন্যদিকে এলাকাবাসীর দাবী তদন্ত প্রদিবেদনটি পুনরায় তদন্ত করা হোক।
গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের বাইতুস সালাত মসজিদে বিস্ফোরনের ৩৮জন দগ্ধ হয়। এর মধ্যে চিকিৎসাধিন অবস্থায় ৩১জনের মৃত্যু হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart