1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৪০ অপরাহ্ন

বন্দরে চায়না ব্যাটারি কোম্পানীকে লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস :
  • বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩০

পরিবেশ দূষণের অভিযোগে বন্দরের লক্ষণখোলা এলাকার ডংজিলংজিভিটি নামে চায়না মালিকানাধীন ব্যাটারী কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আসমা সুলতানা নাসরিন বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ অর্থদন্ড করেন।
তিনিন জানান, বন্দরের লক্ষণখোলা এলাকার ডংজিলংজিভিটি নামে একটি ব্যাটারী কারখানা দীর্ঘদিন ধরে অপরিশোধিত বর্জ্য নিষ্কাশন করে পরিবেশ দূষণ ঘটাচ্ছে। কারখানাটি রাতে বেলা উড়ন্ত বর্জ্য ছাড়ে। এতে আশপাশের বায়ূ দূষিত হয়ে পড়ে। বর্জ্যরে দুর্গন্ধে কারখানা সংলগ্ন একটি মাদ্রাসা ও এলাকাবাসী অসুস্থ হয়ে পড়ছে। তাদের লিখিত অভিযোগ পেয়ে বৃহস্পতিবার দুপুরে ওই কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ দূষণের প্রমাণ পাওয়া যায়। এ কারণে এক লাখ চাকা জরিমানা করা হয়।
তিনি আরও জানান, কারখানাটিতে বর্জ্য পরিশোধনের(ইটিপি) কোন ব্যবস্থা নেই। ইটিপি প্ল্যান্ট বসানোর জন্য তাদেরকে সুযোগ দেয়া হয়েছে। ওই সময়ের মধ্যে বর্জ্য পরিশোধনাগার স্থাপন না করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক সাইদ আনোয়ারসহ বন্দর থানা পুলিশ এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart