1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:০৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর কাছে মসজিদ বিস্ফোরণে হতাহতদের স্বজনদের আকুতি

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪৯

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটনায় নিহত ও আহতদের পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলন করে নিহত প্রত্যেক পরিবারের জন্য ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ ও পরিবারের অন্য সদস্যদের কর্মসংস্থানের দাবি জানিয়েছেন। মঙ্গলবার বিকেলে পশ্চিম তল্লা জামে মসজিদ সংলগ্ন একটি মাঠে এই সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে বিস্ফোরণে নিহত মসজিদের ইমাম মাওলানা আব্দুল মালেক আনসারীর দুই ছেলে নাইমুল ইসলাম ও ফাহিমুল ইসলাম প্রত্যেক নিহতের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ এবং পরিবারের জীবিত সদস্যদের যার যার যোগ্যতা অনুযায়ী চাকরি বা কাজের ব্যবস্থা করে দেওয়ার জন্য দাবি জানান।
ফাহিমুল ইসলাম বলেন, বিস্ফোরণে যারা নিহত হয়েছেন তারা সবাই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাদের হারিয়ে পরিবারগুলো অসহায় ও নিঃস্ব হয়ে পড়েছে। তারা যেন মর্যাদা নিয়ে সমাজে টিকে থাকতে পারেন ও মানুষের কাছে হাত পাততে না হয় সেজন্য আর্থিক ক্ষতিপূরণ ও যোগ্যতা অনুযায়ী প্রতিটি পরিবারের সদস্যদের চাকরির ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি।
তিনি বলেন, বিষ্ফোরণের পর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন ইউনিটের আইসিইউতে রোগীদের বিনাভাড়ায় রাখার ব্যবস্থা করেছেন। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি তিনি সবার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন যদিও তাদের পরিবারের কেউই এমন অবস্থায় পড়ুক তা তারা মোটেও প্রত্যাশা করেননি। এছাড়াও সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখায় স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান, জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন, সরকারিদলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, স্বেচ্ছাসেবীসহ বিভিন্ন পেশাজীবীর মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। এছাড়াও স্থানীয় মডেল ডি গ্রুপের মালিক মাসুদুজ্জামান বিস্ফোরণের পরপরই ঘটনাস্থল পরিদর্শন করে নিহত প্রত্যেক পরিবারের সদস্যকে ৫০ হাজার টাকা এবং আহত প্রত্যেককে চিকিৎসার জন্য ৩০ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন। এজন্য তার প্রতিও কৃতজ্ঞতা জানান ফাহিমুল।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন মসজিদের নিহত ইমাম আব্দুল মালেক আনসারীর আরেক ছেলে নাঈমুল ইসলামসহ নিহত ২৭ জনের পরিবারের সদস্যরা।
উল্লেখ ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ও অগ্নিকান্ডে অর্ধ শতাধিক দগ্ধ হয়। এরমধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ জনের মৃত্যু হয়।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart