1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

পাঁচওয়াক্ত নামাজ পড়লে ঈমানদার হওয়া যায় না : মেয়র আইভী

নারায়ণগঞ্জ টাইমস :
  • শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩৪

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী বলেছেন. রোটারী ক্লাব বিভিন্ন ভাবে বিভিন্ন সময়ে মানুষদের সেবা দিয়ে থাকে। তারা নিজের পকেটের টাকা দিয়ে মানুষের সেবা করে। তারা যে গাছগুলো আমাদেরকে দিয়েছে তা দেখা শোনার দায়িত্ব আপনাদের। গাছ লাগানো সুন্নত। গাছ আপনাদেরকে ছায়া দিবে। পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য আমাদেরকে বেশী বেশী করে গাছ লাগানো দরকার। সৃষ্টিকর্তা একজন। তিনি সকল স্থানে বিরাজমান। ভালো কাজ করার মাধ্যমে বেহেস্তে যাওয়া সম্ভব্য।
শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বন্দরের রূপারী আবাসিক এলাকাস্থ রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ রয়েলের উদ্যেগে বৃক্ষরোপনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ডাইংয়ের পানি বিভিন্ন মিলকারখানার পানি সেগুলি নিয়ে কাউন্সিলদের সোচ্চার হওয়া উচিত। আমার নদীর পানি আমি সেই রকমই রাখবো। সেইটার জন্য রোটারী ক্লাব আছে, লিও ক্লাব, বহু সংগঠন আছে, নাগরিক কমিটি আছে। তাদেরকে নিয়ে প্রয়োজন হলে আন্দোলন করেন। পানি কি ভাবে পরিষ্কার রাখা যায়।
আমিতো মনে করি প্রতিটি ইমানদার মমিন মসুলমানের উচিত নদীর পানিকে কিভাবে রক্ষা করা যায় সেই ব্যাপারে কথা বলা। এত এত মসজিদ আর চারদিকে মসজিদ আর মন্দির। কিন্তু আমাদের ঈমানে সত্য কথা বলা, ঘুষ না খাওয়া, অন্যায়কে প্রশয় না দেওয়া, সেই জিনিস গুলোর প্রবনতা কিন্তু অনেক বেশী বেড়ে গেছে। এইগুলো কিন্তু হওয়ার কথা না। আমরা পাচঁ ওয়াক্ত নামাজ পড়ি। আপনাদের এখানে দুইটি মসজিদের নির্বাচন হয়ে গেল আমি শুনে অবাক হলাম। সব কিছু মিলে আমাদের ঈমানটাকে মজবুত করতে হবে অন্যায়কে অন্যায় বলতে হবে, সঠিকটাকে সঠিক বলতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। যারা সৎ পথে চলে তাদেরকে সহয়োগিতা করতে হবে। মনে রাখবেন পাঁচওয়াক্ত নামাজ পড়লে ঈমানদার হওয়া যায় না। সকাল সন্ধ্যা প্রদীপ জ্বালিয়ে ঈমানদার হওয়া যায় না।
আইভী বলেন, আমাদেরকে পরিচালিত করা দায়িত্ব আপনাদের। আমাদের কাছ থেকে কাজ আদায় করে নেবেন সেই দায়িত্ব আপনাদের। আপনারা জানেন এটা মুজিববর্ষ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষনা করেছেন। আমরা করোনার জন্য ছয় মাস কাজ করতে পারি নাই। তবে বৃক্ষরোপন কর্মসূচি আমাদের অব্যাহত আছে।
এসময় উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ রয়েল ডিস্ট্রিক গর্ভনর মোঃ রুবায়েত হোসেন, নাসিকের প্যানেল মেয়র-১ বিভা হাসান, ২১নং ওয়ার্ড কাউন্সিল আলহাজ্ব হান্নান সরকার, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহাম্মেদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাওন অংকন, শিউলী নওশাদ, বীরমুক্তিযোদ্ধা আইয়ুব আলী, রুপালী পঞ্চায়েত কমিটি সভাপতি হানিফ কিবরিয়া, সাধারন সম্পাদক আব্দুর রবসহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart