1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:০৪ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে ৬ বালু শ্রমিককে ভ্রাম্যমান আদালতের সাজা

নারায়ণগঞ্জ টাইমস :
  • মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ২২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদীর নুনেরটেক এলাকা ঘেষে মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন করার অপরাধে ভ্রাম্যমান আদালত ৬ শ্রমিককে কারাদন্ড প্রদান করেছেন। এরআগে এই ৬ ড্রেজার শ্রমিককে আটক করে উপজেলা প্রশাসন। আটককৃতরা হলেন, রিয়াজুল, সেলিম হোসেন, আঃ মান্নান, জয়নাল আবেদীন, কবির ও জহিরুল। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ভ্রাম্যমান আদালত বসিয়ে ৫জনকে একমাস ও একজনকে ২ মাসের সাজা দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার আল-মামুন, সোনারগাঁ থানা পুলিশের সেকেন্ড অফিসার পঙ্কজ ক্রান্তি সরকার, এস আই আঃ রবসহ অন্যান্য পুলিশ সদস্যরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, উপজেলার বারদী এলাকার নুনেরটেক ঘেঁষে কিছু বালু সন্ত্রাসীরা মেঘনা নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নুনেরটেক এলাকার কয়েকটি গ্রাম ও ফসলি জমি নদী গর্ভে বিলিন হয়ে গেছে। বাকি গ্রামগুলো ভাঙ্গনের মুখে। এ নিয়ে স্থানীয় গ্রামবাসী বালু সন্ত্রাসীদের বাঁধা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েকবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেলেও তারা বালু উত্তোলন অব্যাহত রেখেছে। বালু কাটা বন্ধে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে সোনারগাঁ উপজেলার নুনেরটেক এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন কালে হাতেনাতে ৬জনকে আটক করে উপজেলা প্রশাসন। পরে আটককৃতদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রত্যেককে কারাদন্ড প্রদান করা হয়েছে।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart