1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

মালয়েশিয়া থেকে রাতের ফ্লাইটে ফিরছেন না,গঞ্জের রায়হান কবির

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ১৯৫

অবশেষে মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন নারায়ণগঞ্জের বন্দরের রায়হান কবির। লকডাউনের মধ্যে প্রবাসী শ্রমিকদের নিয়ে আল জাজিরাকে সাক্ষাতকার দেয়ায় রায়হান কবিরকে শুক্রবার (২১ আগস্ট) রাতে মালয়েশিয়া থেকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। শুক্রবার এ খবর জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

মালয়েশিয়ার অভিবাস কর্তৃপক্ষ বলছে, কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে আজ রাতে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। ধারণা করা হচ্ছে রাত ৯টার দিকে তাকে ফ্লাইটে তোলা হবে।

এর আগে বুধবার রায়হানের আইনজীবী সুমিথা শান্তিনি কিশনা ফ্রি মালয়েশিয়া টুডেকে বলেছেন, রায়হানের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হবে না বলে অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে। ৮ জুলাই রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়। পরে ২৪ জুলাই তাকে গ্রেফতার করা হয়।

গত ৩ জুলাই আল জাজিরায় প্রচারিত ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে ‘লকড আপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনাভাইরাস মহামারীতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির।

আল-জাজিরার ওই প্রতিবেদনে দেখানো হয়েছে, মহামারীর সময়ে মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) মাধ্যমে অভিবাসীদের প্রতি বৈষম্যমূলক আচরণ করছে। অভিবাসীদের প্রতি মালয়েশিয়ার নিপীড়নের ছবিটা অত্যন্ত নিন্দনীয় ও গভীর উদ্বেগের।

সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে সমালোচনা শুরু হয়। দেশটির সরকার এমন অভিযোগ সরাসরি অস্বীকার করেছে। ২৪ জুলাই সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই তাকে ১৪ দিনের এবং পরে আবার নতুন করে ১৩ দিনের রিমান্ডে নেওয়া হয়।

রায়হান কবিরের বাড়ি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের শাহী মসজিদ এলাকায়। বাবা শাহ্ আলম ফতুল্লার বিসিক শিল্পনগরীর এবিএফ নিটওয়্যার নামে একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় চাকরি করেন। ২০১৪ সালে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে রায়হান। পরে মালয়েশিয়া গিয়ে পার্টটাইম চাকরির পাশাপাশি পড়াশোনা করছিল সে। সেখানে বিএ পাস করার পর গত ঈদুল ফিতরের আগে একটি কোম্পানিতে স্থায়ী চাকরি হয় তার। কিন্তু কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়ার পর বিপত্তিতে পড়েন রায়হান কবির।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2018narayanganjtimes
Customized By NewsSmart