1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

ফতুল্লায় ডেইরী ফার্ম বন্ধে মানববন্ধন

নারায়ণগঞ্জ টাইমস :
  • শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৩৪৪

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় গোমূত্রের দূর্গন্ধে অতিষ্ট হয়ে একটি ডেইরী ফার্ম বন্দে এলাকাবাসী বিক্ষোভসহ মানববন্ধন করেছে। শনিবার (২২ আগস্ট) দুপুরে ফতুল্লার মুসলিমপাড়া এলাকায় অবস্থিত পল্লব নামে ওই ডেইরী ফার্মের সামনে এ মানববন্ধন করা হয়।
এলাকাবাসীর অভিযোগ, আতিকুর রহমান চৌধুরী নামে এক আমেরিকা প্রবাসী ২০১৯ সালে আবাসিক এলাকায় অপরিকল্পিত ভাবে পল্লব ডেইরী ফার্ম দিয়েছেন। ফার্মটি নির্মানের সময় গোমুত্র ও পানি নিস্কাশনের কোন ব্যবস্থা করেনি। ফলে ফার্ম থেকে গোমুত্রের দূর্গন্ধ আশপাশের বাসা বাড়িতে ছড়িয়ে পড়েছে। এতে বাসা বাড়িতে খাবার খেতে, শিশুদের লেখা পড়া করতে পারছেনা কেউ। বাসায় মেহমান আসলেও মেহমানদারী করা যায়না। সব সময় দরজা জানালা বন্দ রাখতে হয়। এবিষয়ে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন এলাকাবাসী। এঘটনায় হায়দার মিয়া নামে এক ব্যক্তি ফতুল্লা মডেল থানায় ১২ আগষ্ট ফার্মের মালিকের বিরুদ্ধে জিডিও করেছেন।
আফসার করিম জামে মসজিদের সাধারন সম্পাদক হায়দার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন ব্যবসায়ী আবুল কালম, জেএস মোস্তফা, জেলা কৃষকলীগের দপ্তর সম্পাদক হুমায়ন কবির, থানা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক খবির উদ্দিন, কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মীর হোসেন মিরুসহ কয়েকশত এলাকাবাসী।
পল্লব ডেইরী ফার্মের ম্যানেজার খোকন মিয়া বলেন,প্রধান মন্ত্রীর “আমার বাড়ী-আমার খামার” প্রকল্পের আওতায় স্বপরিবারে আমেরিকা প্রবাসী আতিকুর রহমান চৌধুরী পল্লব ডেইরী ফার্ম দিয়েছেন। প্রানী সম্পদ মন্ত্রনালয় ও কুতুবপুর ইউনিয়ন পরিষদ থেকে ফার্মটির জন্য অনুমোদন নেয়া হয়েছে। ফার্মের রেজিষ্টেশনও রয়েছে। ফার্মে বর্তমানে ২৯টি গরু রয়েছে। গরুর গোমুত্র ভ্যান গাড়ি দিয়ে দৈনিক ৪/৫ কিলোমিটার দূরে নিয়ে ফেলা হয়। ফার্ম বন্দে মানববন্ধনের বিষয় মালিককে জানিয়েছি। তিনি কিছু বলেনি।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart