1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

পঁচাত্তরের মতো ঘটনা ঘটানোর ষড়যন্ত্র হচ্ছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ টাইমস :
  • শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১৮৮

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, চারদিকে ষড়যন্ত্র হচ্ছে পঁচাত্তরের মতো ঘটনা ঘটানোর জন্য। ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করছে ঘরে বসে, বিদেশে বসে। মুখোশ পড়ে, মুখোশ ছাড়া। আমাদের ভিতরে ঢুকে, বাইরে থেকে। আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। আল্লাহ যেনো উনাকে দীর্ঘায়ু করেন।
শামীম ওসমান আরো বলেন, ১৪ বছর বয়সে রাজনীতিতে এসেছি। এই চিন্তা করে আসি নাই যে মন্ত্রী হবো এমপি হবো। তবে একটা চিন্তা নিয়ে আসছিলাম। আর তা হলো বঙ্গবন্ধু হত্যার বিচার চাই। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারা কিন্তু একজন মানুষকে মারেনি। তারা এদেশের যুবসমাজের স্বপ্ন শেষ করে দিয়েছে। আমরা যারা কিশোর ছিলাম, আমাদের কৈশর আমরা পাই নাই। আমাদের যৌবন আমরা পাই নাই। আমাদের দেশের ছেলেদের আজ বিদেশে যাবার কথা না। বঙ্গবন্ধু জীবিত থাকলে বিদেশের ছেলেরা আজ বাংলাদেশে আসতো।

শুক্রবার বিকালে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, ডিএনডির ২২ লাখ মানুষকে পানি বন্দি থেকে মুক্তির জন্য ডিএনডির এই প্রকল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রকল্পটি ৫৫৮ কোটি টাকা ব্যয়ে প্রথমে ছিল। তখন এটি তড়িগড়ি করে প্রকল্পটি নেয়া হয়েছিল। কিন্তু পরবর্তীকালে দেখা যায় প্রকল্প বাস্তবায়ন করতে এ ব্যয় অনেক বেড়ে গেছে। এ প্রকল্পের ভেতরে অবৈধ স্থাপনা, স্কুল, কলেজ, মসজিদ, বিদ্যুত ও পানির লাইন রয়েছে। এগুলো সরাতে প্রকল্পের ব্যয় বেড়ে গেছে। এখন এ প্রকল্প বাস্তবায়নে ১৩০০ কোটি লাগবে। পানিসম্পদ মন্ত্রণালয় এরই মধ্যে যাচাই-বাছাই শেষে প্রথম পর্যায়ের প্রকল্প সংশোধন করে অর্থ বরাদ্দ চেয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় পাঠিয়েছেন। ২২ লাখ মানুষ (ডিএনডিবাসী) মাননীয় প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে, আগামী একনেকের বৈঠনে যাতে এই টাকা অনুমোদন পায়। আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। মহান আল্লাহ রাব্বুল আলামিন যেনো উনাকে হায়াতে তইয়্যুবা দান করেন।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে লিংক রোডকে ৬ লেনে উন্নিত করণের কাজ শুরু হয়েছে। সাড়ে ৪০০ কোটি টাকা বাজেট ইতোমধ্যে পাশ হয়েছে এর জন্য। দ্রুতই কাজ শুরু হবে। চাষাড়া থেকে আদমজী রেলওয়ের জায়গায় ৪০ ফিট প্রস্থ রাস্তার কাজও খুব দ্রুত শুরু হবে। এখানেও প্রায় সোয়া কোটি টাকা বাজেট পাশ হয়েছে। এরপর নারায়ণগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও একটি মেডিকেল কলেজ হাসপাতাল কাজ শুরু করবো। এই দুইটা কাজ যদি করে ফেলতে পারি তাহলে নারায়ণগঞ্জ একটি আধুনিক শহরে রূপান্তরিত হবে। এই দুইটা কাজ যাতে শেষ করে যেতে পারি এই জন্য আপনারা আমার জন্য দোয়া করবেন।
শামীম ওসমান এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, এলাকায় কোন মাস্তানকে মাস্তানী করতে দেয়া হবে না। সন্ত্রাস হবে না সন্ত্রাস করতে দিবো না। মাদক বিক্রি হবে না। একদম পরিস্কার কথা। ইভটিজিং ও মানুষের উপর জুলুম হতে দিবো না। এতে জনগণ যদি সোচ্চার না হয় তাহলে আমার একার পক্ষে সম্ভব না। প্রশাসন জনগণের কাছে যাবে। জনগণ প্রশাসনের কাছে যাবে না। আমি আপনাদের ওই জায়গায় নিয়ে যেতে চাই। যাতে সাহস করে আপনারা কথা বলতে পারেন। আমি যাওয়ার আগে আপনাদের সাহসী করে দিয়ে যাবো। যাতে নারায়ণগঞ্জের কোন এলাকায় সন্ত্রাসীরা কারো উপর লাঠির ভর করতে না পারে। ভয় পাবেন না। সবাই যদি এক হোন, আমার বিশ্বাস আমরা একটি সুন্দর বাংলাদেশ গড়তে পারবো।

অনুষ্ঠান শেষে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নিয়ে বৃক্ষরোপণ করেন এমপি শামীম ওসমান। পরে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিকল্পনা অনুবিভাগের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস। এছাড়া আরো উপস্থিত ছিলেন, ডিএনডি প্রকল্পের পরিচালক লেফটেনেন্ট কর্ণেল মো: মাসফিকুল আলম ভুইয়া, প্রকল্পে সমন্বয়ক মেজর সৈয়দ মোস্তাকীম হায়দার, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, নাসিক প্যানেল মেয়র মতিউর রহমান মতি, নাসিক ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন প্রমুখ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart