1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন

ডিএনডি’র পানি নিস্কাশনসহ উন্নয়ন প্রকল্পের কাজ ৭৫ শতাংশ সম্পন্ন : সচিব

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ২১৬

সেনাবাহিনী পরিচালিত ডিএনডি এলাকার পানি নিষ্কাশনসহ উন্নয়ন প্রকল্পের ৭৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব মোঃ জাকির হোসেন আকন্দ। রোববার (৯ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জে জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে মত বিনিময় সভায় তিনি এ কথা জানান।

পানি সম্পদ সচিব জানান, ৫৫৮ কোটি টাকা আর্থিক বরাদ্দ শেষ হয়ে যাওয়ার কারণে প্রকল্পটির কাজের সময়সীমা ২০২১ জুন থেকে বৃদ্ধি করে ২০২৩ জুন পর্যন্ত করা হয়েছে। কাজ সম্পন্ন করতে মোট ১৩০০ কোটি টাকার প্রয়োজন। তাই নতুন করে আরও সাড়ে ৭০০ কোটি টাকা বরাদ্দের জন্য পরবর্তী একনেকের সভায় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করা হবে।

ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার পানি নিস্কাশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বাস্তবায়ন সংক্রান্ত বিষয়ে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন এই সচিব।

জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক মোহাম্মদ আলী, ডিএনডি’র প্রকল্প পরিচালক মেজর মাহতাবসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং সরকারের বিভিন্ন সংস্থার প্রধানগণ।

এই প্রকল্প প্রসঙ্গে পানিসম্পদ সচিব আরও জানান, ডিএনডি’র নিস্কাশন ব্যবস্থা সফল করতে এরই মধ্যে নতুন ১৩টি অত্যাধুনিক পাম্প স্থাপন করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে ডিএনডি’র ২০ লাখ মানুষ জলাবদ্ধতা থেকে স্থায়ীভাবে মুক্ত হবে। এছাড়া খালগুলোর দু’পাশে মানুষের বিনোদনের জন্য ওয়াকওয়ে, বনায়ন ও দৃষ্টিনন্দন আলোর ব্যবস্থাও থাকবে।

এদিকে উল্লেখ করা যেতে পারে, চলতি বর্ষা মৌসুমে কয়েক দফায় ভারী বৃষ্টিপাতের ফলে ডিএনডি’র অধিকাংশ এলাকায় আবারও জলাবদ্ধতা সৃষ্টি হয়ে মানুষ চরম দুর্ভোগের শিকার হন।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart