1. admin@narayanganjtimes.com : ntimes :
  2. ahmedshawon75@gmail.com : ahmed shawon : ahmed shawon
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

কোরবানির পশুর বর্জ্য ও রক্তের দ্বারা পরিবেশ দূষণ রোধে কামরুল মেম্বারের উদ্যোগ

নারায়ণগঞ্জ টাইমস :
  • রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ৪৭৩

কোরবানির পশুর বর্জ্য ও রক্ত দ্বারা পরিবেশ দূষণ রোধে ফতুল্লার এনায়েননগর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ঈদের পরের দিন রোববার (২ আগস্ট) ব্লিচিং মিশ্রিত পানি ও ব্লিচিং পাউডার ছিটিয়েছেন সমাজ সেবক ও ইউপি মেম্বার কামরুল হাসান। “স্বেচ্ছায় কোরবানির পশুর বর্জ্য পরিস্কার পরিচ্ছন্ন অভিযান ২০২০” এই শ্লোগান সংবলিত সাদা টি-শার্ট পড়ে কামরুল হাসানের নেতৃত্বে তার বন্ধুমহল এই কর্মসূচিতে অংশ নেয়। কামরুল হাসানের ব্যক্তিগত তহবিল থেকে এর খরচ বহন করা হয়। গত ৯ বছর ধরে তিনি স্বেচ্ছাসেবক হিসেবে এই কাজটি করে আসছেন। এতে এলাকাবাসীর কাছে বেশ প্রশংসিত হয়েছে এবং তার এই পরিচ্ছন্নতা মূলক কাজটি।
কামরুল হাসান বলেন, কোরবানির পশু জবাইয়ের পর অনেকের অবহেলার কারণে জবাই কৃত পশুর বর্জ্য ও রক্ত পঁচে দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষণ হয়। কোরাবানীর পশুর বর্জ্য ও রক্তের মাধ্যমে পরিবেশ দূষণ রোধে আমার এই কার্যক্রম। রোববার আমার বন্ধু মহলকে সাথে নিয়ে প্রায় ১০ ড্রাম বিøচিং মিশ্রিত পানি ছিটিয়েছি বিভিন্ন এলাকায়। এলাকাগুলো হলো- উত্তর মাসদাইর গাবতলী, উত্তর মাসদাইর, পিল খানা রোড, শেরে বাংলা রোড, মাসদাইর, লুংফর রহমান রোড, কেতাব নগর রোড। বন্ধু মহলের সদস্যরা হচ্ছে- জাকির হোসেন, কামরুল হাসান, সুমন বাবু, টিপু সুলতান, মাসুদ রানা রোমেল, শাহাদাত হোসেন, নজরুল ইসলাম, শাহীন, মিলন, শাহ আলম, বাপ্পিসহ অনেকে।
কামরুল হাসান জানান, যতদিন বেঁচে আছি আমার এই সমাজসেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

নিউজটি আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বা ব্যবহার করা  সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.narayanganjtimes.com কর্তৃক সংরক্ষিত।
Customized By NewsSmart